মুম্বাই উপকূলে বার্জডুবি, ৩৭ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক লীড

স্বদেশবাণী ডেস্ক:  ঘূর্ণিঝড় ‘তাউকতে’র তাণ্ডবে ভারতের মুম্বাই উপকূলে বার্জডুবির ঘটনার চতুর্থ দিনে নিখোঁজদের মধ্যে ৩৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ১৮৬ জনকে উদ্ধার করা হলেও এখনও আরও ৩৮ আরোহী নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে দেশটির নৌবাহিনী।

আজ বৃহস্পতিবার সকালে এনডিটিভির খবরে বলা হয়, আরব সাগরে মুম্বাই বন্দর থেকে ৩৫ ন্যটিক্যাল মেইল দূরে পি-৩০৫ নামের বার্জটি ডুবে যাওয়ার স্থান থেকে ৫০-৬০ ন্যটিক্যাল মাইলের মধ্যে মরদেহগুলো ভাসতে দেখেন উদ্ধারকর্মীরা। পরে তারা মরদেহগুলো উদ্ধার করেন। জীবিত উদ্ধার করা হয়েছে ১৮৬ জনকে। উদ্ধার কাজ চলমান রয়েছে।

ভারতীয় নৌবাহিনী জানায়, গত সোমবার (১৭ মে) আরব সাগরে ঝড়ের কবলে পড়ে মোট ২৬১ জন যাত্রী নিয়ে বার্জটি ডুবে যায়। এরপর বার্জের নাবিকদের উদ্ধারে আইএনএস কোচি, কলকাতা, জিস, বেতওয়া এবং ত্যাগ নামে নেভির পাঁচটি জাহাজ উদ্ধার কাজ শুরু করে। উদ্ধারে অংশ নেয় পুরুদ্ধারকারী বিমান ও সী কিং হেলিকপ্টারও।

ভারতীয় কোস্ট গার্ড জানিয়েছে, আজ বৃহস্পতিবার সকালে অনুসন্ধান ও পুনরুদ্ধার অভিযানে ১০ জন ক্রু নিয়ে সংগীতা নামে আরও একটি উদ্ধারকারী জাহাজ যোগ দিয়েছে। এছাড়াও অদিতি নামে আরও একটি গ্রেটশিপও এর সাথে যুক্ত হয়েছে- যেটি গুজরাটের পিপাভাভের ১৫-২০ ন্যটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে  লড়াই চালিয়ে যাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *