দাবি না মানলে ফের ৯৬ ঘণ্টার ধর্মঘটের হুমকি

জাতীয় লীড

আটচল্লিশ ঘণ্টার ধর্মঘট শেষ হওয়ার আগে সরকারকে ২১ দিনের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের নেতারা। সড়ক পরিবহন আইন আগামী ২১ দিনের মধ্যে সরকার সংস্কার না করলে ফের ৯৬ ঘণ্টার কর্মবিরতি দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

আজ সোমবার সন্ধ্যায় তিনি বলেন, আমরা সরকারকে সময় দিতে চাই। একটা আইন চাইলেই হুট করে পরিবর্তন করা যায় না। এজন্য সরকার আমাদেরকে সময় দিতে পারে। আমরা সরকারের কাছ থেকে আশ্বাস পেলেই খুশি। যে আইন হয়েছে সেটা আমাদের কাজের পরিপন্থী। আমরা জীবন বাঁচা মরার আশঙ্কা নিয়ে রাস্তায় গাড়ি চালাতে পারবো না।

সড়ক পরিবহন আইন ২০১৮ এর আটটি ধারা পরিবর্তনের দাবি জানিয়েছে পরিবহন শ্রমিকরা। এই সময়ের মধ্যে নতুন আইনের কয়েকটি ধারা পরিবর্তন করা না হলে নভেম্বরের প্রথম সপ্তাহেই ধর্মঘট ডাকা হতে পারে বলে জানিয়েছেন শ্রমিক ফেডারেশনের নেতারা।

জাতীয় সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে পরিবহন শ্রমিকদের ডাকা গত ৪৮ ঘণ্টার ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে রাজধানী ঢাকাসহ গোটা দেশ।
সড়কে কোনো ধরনের গণপরিবহন না থাকায় বিশেষ করে দিশেহারা চাকরিজীবী ও শিক্ষার্থীরা। জীবনের তাগিদে অনেক মানুষ হেঁটে গন্তব্যে যান। অটোরিকশা, মোটরসাইকেল, ভ্যান, রিকশা চললেও তা যাত্রীর তুলনায় একেবারেই অপ্রতুল। আবার এসব পরিবহনে ভাড়াও বেড়েছে কয়েকগুণ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.