গুরুদাসপুরে নদী দখল করে পাকা ঘর নিমার্ণ!

রাজশাহী লীড
 নাটোর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নে আগপুরুলিয়া মির্জা মামুদ নদী দখল করে পাকা ঘর নির্মাণকাজ শুরু করেছেন আব্দুল গাফফার নামে স্থানীয় এক প্রভাবশালী। ওই পাকা ঘর নিমার্নের কারণে নদীর পানিপ্রবাহে প্রতিবন্ধকতা তৈরি হবে দাবি স্থানীয়দের।
স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, আগ পুরুলিয়া মাদ্রাসা মাঠ এলাকার আব্দুল জব্বারের ছেলে আব্দুল গাফ্ফার প্রায় ২০ হাত নদীর জায়গা দখলে নিয়ে পাকা ঘর তৈরি করছেন। এলাকাবাসী বাধা দিলেও আব্দুল গাফ্ফার কর্ণপাত না করে ঘর তৈরীর কাজ চালিয়ে যাচ্ছেন। তবে আব্দুল গাফফার স্থানীয়দের কাছে  বলেছেন, তিনি বসতঘর করছেননা। গরুর খামার করছেন।
শনিবার সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, আগ পুরুলিয়া গ্রামের মাদ্রাসা মাঠের কাছে প্রায় ৪ শতাংশ জায়গা দখল করে এই ঘর নির্মাণ করা হচ্ছে।
আগ পুরুলিয়া গ্রামের শতাধিক ব্যক্তি অভিযোগ  করে বলেন, নদী দখল করে এভাবে ঘর নির্মাণ করতে নিষেধ করা হলেও তিনি মানছেন না। নদী দখল করে এভাবে ঘর নির্মাণ করলে, একদিকে নদীর পানিপ্রবাহ বাধাগ্রস্থ্য হবে, অন্যদিকে নদীও ভরাট হয়ে যাবে। তারা নিমার্ণ কাজ বন্ধ করার জন্য প্রশাসনের নিকট জোরদাবি জানান।
নদীর মধ্যে ঘর নিমার্ন বিষয়ে কথা বলতে গেলে আব্দুল গাফফার উত্তেজিত হয়ে বলেন, এর জবাব তিনি প্রশাসনের কাছে দিবেন। আপনারাদের কাছে কেন বলব।
গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন বলেন, বিষয়টি আপনাদের মাধ্যমে জানলাম। সরেজমিন গিয়ে ব্যবস্থা নেওয়া হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *