বাগমারায় মাদক ব্যবসায়ীর কারাদন্ড

রাজশাহী লীড

স্বদেশ বাণী ডেস্ক: মাদকদ্রব্য বিক্রি ও সেবনে অত্যাচারে অতিষ্ট হয়ে ছেলে মামুনুর রশীদ (৩২) মামুনকে পুলিশকে ধরিয়ে দিলেন মা মর্জিনা বেওয়া। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায়। পুলিশ মাদকাশক্ত মামুনকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার তাহেরপুর পৌরসভার চৌকিরপাড় মহল্লার মৃত নাসির উদ্দীনের ছেলে মামুনুর রশীদ মামুন দীর্ঘদিন থেকে মাদক বিক্রি ও সেবন করে আসছে। মাদক সেবন করে মামুন বাড়িতে গিয়ে মা মর্জিনা বেওয়া ও স্ত্রী আঙ্গুরী বিবিকে নানা ভাবে শারীরিক ও মানষিক ভাবে নির্যাতন করে। প্রতিবেশীরা প্রতিবাদ করলে মাদক সেবী মামুন প্রতিবেশীদের উপর ধারালো অস্ত্রপাতি নিয়ে হামলা চালানোর চেষ্টা করে।

সোমবার মামুন মাদক সেবন করে বাড়িতে গিয়ে মা মর্জিনা বেওয়া ও স্ত্রী আঙ্গরী বিবিকে শারীরিক নির্যাতন করে। বিষয়টি মামুনের মা মর্জিনা বেওয়া লিখিত ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামকে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনকে গ্রেপ্তারের জন্য বাগমারা থানার ওসিকে নির্দেশক্রমে অনুরোধ করেন। ওসি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা পেয়ে আজ মঙ্গলবার দুপুরে বাগমারা থানার পুলিশ অভিযান চালিয়ে মাদকাশক্ত মামুনকে মাদকসহ তার বাড়ি থেকে গ্রেপ্তার করে ভ্রাম্যমান আদালতে হাজির করে। ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তার আদালতে মামুন নিজের দোষ স্বীকার করলে আদালত তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

যোগাযোগ করা হলে, ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, মামুন মাদকদ্রব্য বিক্রি, সেবন এবং পরিবারের সদস্যদের উপর নির্যাতনের দোষ স্বীকার করায় তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। পূর্বেও মামুন মাদক বিক্রি ও সেবনের দায়ে দুইবার হাজত বাস করেছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *