নাটোরে লকডাউন কার্যকরে সেনা, বিজিবি, পুলিশ ও র‍্যাবের সাথে রোভার্স স্কউট রয়েছে মাঠে 

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোর: করোনা সংক্রমন ও মৃত্যু হার রোধে সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনের প্রথম দিন নাটোরে কঠোরভাবে শুরু হয়েছে। লকডাউন কার্যকর করতে বৃহস্পতিবার সকাল থেকে  সেনাসদস্য এবং  বিজিবি ও র‍্যাব সহআইনশৃংখলা বাহিনীর সদস্যরা বিভন্ন গুরুত্বপুর্ন স্থানে চেকপোষ্ট বসানো সহ টহল দিচ্ছে। এছাড়া জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম সকাল থেকেই কাজ শুরু করেছে। প্রথম দিনের শুরুতেই আজ ভোর থেকে প্রচন্ড বৃষ্টির মধ্যেও সেনা বাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশ সহ বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর দখলে সারা জেলা। জেলার প্রতিটি প্রবেশ মুখ সহ শহরের বিভিন্ন স্থানে সকাল থেকেই আইন শৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে। চেকপোষ্টের মাধ্যমে রাস্তায় বের হওয়া মানুষ সহ গাড়ি তল্লাশী করা হচ্ছে। লকডাউনের পরিস্থিতি দেখেতে জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।
অপরদিকে টানা বর্ষনের কারনে শহরের নিচাবাজারের সবজি ব্যবসায়ীরা খোলা জায়গার তাদের ব্যবসা প্রতিষ্ঠান সরাতে না পারায় তারা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। ফলে ক্রেতাদের সমস্যায় পড়তে হয়।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, লকডাউনের প্রথমদিন মানুষ স্বতস্ফুর্তভাবে সাড়া দিয়ে সহায়তা করছেন। লকডাউন কার্যকর করতে নাটোরে ৪ প্লাটুন সেনা সদস্যের ৩ প্লাটুন মাঠে রয়েছে। ১ প্লাটুন রিজার্ভ রাখা হয়েছে। প্রয়োজনে তারাও মাঠে নামবেন। বিজিবি ২ প্লাটুন সহ র‍্যাব ও পুলিশ সারা জেলায় টহলে রয়েছে। এছাড়া রোভার্স স্কউট সদস্যরাও কাজ করছে। প্রথমদিনের মত গোটা সপ্তাহ নাটোরের মানুষদের কাছে সহায়তার প্রত্যাশা করা হচ্ছে। নিত্য পণ্য ক্রয়ে সাধারন ক্রেতাদের যাতে কোন সমস্যা না হয় সে জন্য আগামি দিন থেকে সড়কের ধারে সবজি বাজার সহ নিত্য পণ্য বিক্রির ব্যবস্থা করার চিন্তা ভাবনা রয়েছে প্রশাসনের।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *