ভারী বর্ষণে রাজশাহীর সড়কগুলো ডুবে ছিল সারাদিন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ দিনভর বৃষ্টিতে ডুবে গেছে রাজশাহী নগরীর অলিগলি। লকডাউনের কারণে লোকজন ও যানবাহন চলাচল না থাকলেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ও ভেতরের সড়ক হাঁটু পানিতে তলিয়ে ছিল সারাদিন।

করোনাক্রান্ত রোগীসহ সাধারণ রোগীদের হাসপাতালে আসা-যাওয়ায় চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়। এদিকে দিনভর বৃষ্টির কারণে নগরীর নিম্নাঞ্চল প্রায় তলিয়ে গেছে। পানি ঢুকেছে বাসা বাড়িতেও।

জানা গেছে, বুধবার মধ্যরাতের পর থেকে তুমুল বৃষ্টি শুরু হয় রাজশাহীতে। ভারী এই বর্ষণে নগরীর নগরীর বর্ণালীর মোড়, উপশহর, দড়িখরবোনা মোড়, জিরোপয়েন্ট, তেরখাদিয়া, হেতেম খাঁ, গ্রেটার রোড, লক্ষ্মীপুর, সাধুর মোড়, মালোপাড়া, টিকাপাড়া, কোর্ট, সোনাদিঘী, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালসহ নগরীর বহু জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এদিকে দিনভর বৃষ্টিতে নগরীর অনেক এলাকার বাসাবাড়িতেও পানি ঢুকেছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। ড্রেনের পানি নিষ্কাশন না হওয়ায় এ ভোগান্তি হচ্ছে তাদের। অনেকেই নিজ নিজ এলাকার জলাবদ্ধতার ছবি সামাজিক মাধ্যমে দিয়ে ভোগান্তির চিত্র তুলে ধরেছেন।

সুলতান মাহমুদ নামের এক বাসিন্দা একদিনের বর্ষণে নগরী তলিয়ে গেছে। মানুষের ভোগান্তি বেড়েছে। নগরীর কোর্ট এলাকায় জলাবদ্ধতা হলে লোকজন ঘর থেকে বের হতে পারেনি জরুরি প্রয়োজনে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর সারাদিনই হাঁটু পানিতে ডুবে ছিল। এই এলাকার ড্রেনে দিয়ে পানি নিষ্কাশন হচ্ছে না বলে এলাকার বাসিন্দারা অভিযোগ করেছেন।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত একটানা বৃষ্টি হয়েছে রাজশাহীতে। এই সময়ে রাজশাহীতে প্রায় ৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের সহকারী আনোয়ারা খাতুন জানান, ২৪ ঘণ্টায় ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হলে তাকে অতি বর্ষণ বলে।

এদিকে ভারী বর্ষণের ভেতরেই লকডাউন টহলে ছিল পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনাসদস্য এবং আনসার সদস্যদের গাড়ি।  ভ্রাম্যমাণ আদালতও মাঠে ছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *