বিশেষ মুহূর্তের ছবি তুলে কলেজছাত্রীকে ব্ল্যাকমেইল, অতঃপর…

রাজশাহী

স্বদেশবাণী ডেস্ক: বগুড়ায় কলেজছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি গোপনে ধারণ করে তা ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা ও গহনা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্য ধরা পড়েছে। র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির সদস্যরা বৃহস্পতিবার সকালে তাদের রেলগেইট এলাকা থেকে গ্রেফতার করেন।

ভিকটিম তাদের বিরুদ্ধে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

এরা হলো- বগুড়া সদরের কালিবালা গ্রামের শেরকুল প্রামাণিকের ছেলে শামীম প্রামাণিক সোহান (২৩) ও বন্ধু গাবতলী উপজেলার জাহিদুল প্রামাণিকের ছেলে সিরাজুল ইসলাম (২০)।

র‌্যাবের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লাল আল মামুন ও অন্যরা জানান, সোহান সামাজিক যোগাযোগ মাধ্যমের সহযোগিতায় বগুড়া সদরের এক কলেজছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সে বিভিন্ন সময় ছাত্রীকে ফুসলিয়ে তার অন্তরঙ্গ মুহূর্তের গোপন স্থির ও ভিডিও ছবি ধারণ করে। পরে সোহান ওইসব অশ্লীল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোর মাধ্যমে ছাত্রীর কাছে পাঠায়।

প্রতারক প্রেমিক সোহান ও তার বন্ধু সিরাজুল ইসলাম ওই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখায়। তারা ছাত্রীর কাছে টাকা ও সোনার গহনা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করে। ছাত্রীর বাবা বিষয়টি দুই বন্ধুর অভিভাবকদের জানালে তারা আরও ক্ষিপ্ত হয়ে তাকে ভয়ভীতি দেখাতে থাকে।

সোহান ও সিরাজুল কিছুদিন ধরে ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখায়। এটা বন্ধ করার বিনিময়ে শারীরিক সম্পর্ক স্থাপন ও দুই লাখ টাকা দেওয়ার প্রস্তাব দেয়। ছাত্রী ভয়ে তাদের কিছু গহনা ও নগদ ৩৭ হাজার টাকা দেয়। পরবর্তীতে ছাত্রী তার ভুল বুঝতে পেরে এবং সম্ভ্রম হারানো ও প্রাণনাশের কথা ভেবে চিন্তিত হয়ে পড়ে। সে এ ব্যাপারে র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির ক্যাম্পে গিয়ে অভিযোগ করেন।

লে. কমান্ডার আবদুল্লাল আল মামুন আরও জানান, বৃহস্পতিবার সকালে শহরের রেলগেট এলাকা থেকে প্রতারক সোহান ও তার বন্ধু সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়। তাদের মোবাইল ফোন থেকে ছাত্রীর ভিডিও ও স্থির চিত্র উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরা জানান- বিভিন্ন সময় তারা কৌশলে মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর অন্তরঙ্গ মুহূর্তের ছবি ধারণ করে। পরে ওই ছবি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা ও গহনা হাতিয়ে নেয়। এদের বিরুদ্ধে এলাকার মানুষের কাছে অনেক অভিযোগ হয়েছে।

তিনি জানান, বিকালে দুই প্রতারককে সদর থানায় সোপর্দ করা হয়েছে। প্রতারণার শিকার ওই ছাত্রী তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *