বাঘায় বিধি নিষেধ না মানায় বিভিন্ন দোকানের ২০ হাজার টাকা জরিমানা

রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ করোনা সংক্রমন রোধে সারাদেশে চলমান কঠোর লক ডাউনের ৩য় দিনেও কঠোর অবস্থানে প্রশাসন অপ্রোয়জনীয় মানুষের চলাচল নিয়ন্ত্রন করতে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত, সেনা বাহিনী ও আনসার বাহিনীর টহলসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে পুলিশ চেক পোষ্ট বসানো হয়েছে।

 

যারা ঘরের বাইরে বের হচ্ছেন জানতে চাওয়া হচ্ছে, সঠিক জবাব না দিতে পারলে তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে এবং মাস্ক ব্যবহার না করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

 

৩ জুলাই শনিবার কঠোর লক ডাউনের ৩য় দিনে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতে ০২ টি মামলা সহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

৩ জুলাই শনিবার সকাল থেকেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা , সহকারী কমিশনার (ভূমি) কামাল হোসেন ও উপজেলা আনসার অফিসার মিলন কুমার দাস সহ পুলিশ ও আনসার বাহিনীসহ বিপুল সংখ্যক আইন শৃংঙ্খলাবাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন সড়কে টহল দিতে দেখা গেছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার সকল বাজারের দোকানপাট বন্ধের পাশাপাশি রাস্তাঘাট ফাঁকা। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া লোকের সংখ্যাও কম। তবে যেহেতু বাঘা উপজেলা মৌসুমি ফল আম কেনাবেচার সময় তাই তাঁদের সামাজিক দুরুত্ত বজায় রেখে ও সরকারি বিধি নিষেধ মেনে আম কেনা বেচা করতে দেখা গেছে। এছাড়াও ভ্যান জরুরি পণ্য সরবরাহ ও পণ্যবাহী ট্রাক চলাচল করতে দেখা গেছে ।

 

উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানে হয়েছে পুলিশের নিয়ন্ত্রিত চেকপোষ্ট। সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে আমদানি রফতানি বাণিজ্য, শুল্কায়ন ও লোড আনলোড প্রক্রিয়া স্বাভাবিক রয়েছে। কেহ যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য প্রশাসনের নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

 

কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করতে পারবে। খাবারের দোকান, হোটেল রেস্তোরা সকাল ৮ টা থেকে রাত ৮ পর্যন্ত পার্সেলে বেচাকেনা করতে পারবে। সাধারন মানুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছে উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে সেনাবাহিনী, পুলিশ, আনসার বাহিনী কাজ করছেন।

 

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন জানান, করোনা কালিন সময় সরকারি নির্দেশ উপেক্ষা করে তিন যুবক মাস্ক না পরে মোটর সাইকেল নিয়ে সোডাউন দিয়ে বেড়াচ্ছিল। বিষয়টি নজরে আসলে তাদের থামিয়ে কথা বলি। অতঃপর তারা কোন উত্তর দিতে না পারায় তাদের অর্থদন্ড করা হয়। বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা জানান, বাঘা, আড়ানী, বাউসা, দীঘা বাজারের অভিযান পরিচালনা করা হয়। হোটেল খোলা রাখা ও দোকানের মধ্যে বসিয়ে খাওয়ানোর অভিযোগে ২ টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *