চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি’র ১০ বছর করে কারাদণ্ড

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় তিন জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. শওকত আলী।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমোহনপুর এলাকার দুরুল হুদার ছেলে সেলিম ওরফে হারুন মিস্ত্রি, গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠাল গ্রামের আব্দুল মাবুদের ছেলে শাহাদাৎ ওরফে নয়ন এবং একই উপজেলার কয়সার দিয়াড় মহল্লার মৃত তৈয়ব আলীর ছেলে আব্দুল মুমিন।

মামলার বিবরণে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ২০০৯ সালের ৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমোহনপুর এলাকায় সেলিম ওরফে দুরুল হুদার বাড়িতে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তুল, নয় রাউন্ড গুলি ও দুইটি ম্যাগাজিনসহ তাকে আটক করে র‌্যাব-৫। এরপর সেলিমের দেওয়া তথ্যের ভিত্তিতে শাহাদাৎ ও মুমিনকে আটক করে ওইদিনই সদর থানায় অস্ত্র আইনে মামলা করে র‌্যাব।

মামলার তদন্ত শেষে তাদের অভিযুক্ত করে ২০১৬ সালের ৩০ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) কামরুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, আদালতে সাক্ষীর সাক্ষ্য প্রদান ও যুক্ততর্ক শেষে বিজ্ঞ বিচারক এ রায় দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *