বাঘায় গণটিকা কার্যক্রম শুরু আজ থেকে

রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ বাঘায় ইউনিয়ন পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে আজ থেকে। আগামী ১২ আগস্ট পর্যন্ত। সারাদেশে ক্যাম্পেইন চালিয়ে ৩২ লাখ মানুষকে এ টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান সরকার । বাঘার ৭ টি ইউনিয়নে শনিবার (৭-০৮-২০২১) সকাল ৯ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকাদান শুরু করেছে। আর পরিদর্শনে নেমেছেন বাঘা উপজেলার নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।

সূত্রে জানা গেছে, সকল মানুষ এখন পর্যন্ত করোনা টিকা গ্রহন করেননি তাদের জন্য ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ড ভিত্তিক টিকাদান কার্যক্রম চালু করেছে। প্রয়োজন হচ্ছে জাতীয় পরিচয় পত্র এবং মোবাইল নম্বর। এ টিকার প্রথম ডোজে যারা বয়স্ক এবং প্রতিবন্ধী তাদের প্রতি গুরুত্ব আরোপ করা হয়েছে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, আজ শনিবার সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত চলবে। মহামারি করো প্রতিরোধে গণহারে প্রথম ডোজ দেওয়া হচ্ছে এটা আজ শনিবার সারাদিন এটা চলবে এবং এটা আগামী ১২ তারিখ পর্যন্ত চলমান থাকবে। প্রথম দিনের তালিকায় বাঘার ৭ ইউনিয়নের এক থেকে তিন পর্যন্ত মোট ২১ টি ওয়াডে একটি করে ভেন্যু গঠনের মাধ্যমে ৪ হাজার ২ ’ জন টিকা গ্রহণ করবে। আমি সকাল থেকে প্রতিটা ইউনিয়নে গিয়ে এই টিকা প্রদান পরিদর্শন করেছি। বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আহম্মেদ বলেন, মহামারি করোনা সময় সরকার মানুষের জীবন রক্ষার জন্য দেশব্যাপী টিকা প্রদানের ব্যবস্থা করেছে। প্রথম দিন শনিবার বাঘার ৭ টি ইউনিয়নে (শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীক) ৭ টি কেন্দ্রে ৬ টি করে বুথ তৈরীর মাধ্যমে গনহারে টিকা দেয়া চলছে। এ জন্য প্রতিটা কেন্দ্রে ৬ জন টিকাদান কর্মী এবং একজন সুপার ভাইজার নিয়োগ দেয়া হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়ের উদ্দিন লাভলু বলেন,মহামারি করোনাকালিন সময় সরকার মানুষের জীবন রক্ষায় তৃণমুল পর্যায়ে টিকা ব্যবস্থা করে ব্যাপকভাবে প্রশংশিত হয়েছেন। সাধারণ মানুষরা নিজের ইচ্ছায় টিকা গ্রহণ করছেন। সুষ্ট ও সুন্দরভাবে টিকা কেন্দ্রে টিকা প্রদান করা হচ্ছে।

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *