নাটোরে সাংসদের বিরুদ্ধে একই স্থানে পাল্টা কর্মসুচী ঘোষনার অভিযোগ স্বেচ্ছাসেবক লীগের

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোর প্রতিনিধিঃ নাটোরে একই স্থানে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে আওয়ামীলীগের নামে শোক দিবসের পাল্টা কর্মসূচী ঘোষণার অভিযোগ তুলে নিন্দা জানিয়েছে সদ্য ঘোষিত জেলা স্বেচ্ছাসেবক লীগ।
শনিবার (১৪ আগস্ট) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এই নিন্দা জ্ঞাপনসহ সাংসদ শফিকুল ইসলামের বিরুদ্ধে সংঘাত উস্কে দেয়ার অভিযোগও করেন জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।
শহরের কানাইখালি এলাকায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের যৌথ স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য শফিউল আজম স্বপন। লিখিত বক্তব্য পাঠকালে তিনি বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে ১০ আগস্ট জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্দোগে তারা অনুষ্ঠান সূচি ঘোষণা করেন। তাদের এই কর্মসূচি আইনশৃঙ্খলা বাহিনী এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার দপ্তরে প্রেরণ করা হয়েছে। অথচ ১১আগস্ট স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল চর দখলের মতো একইস্থানে কর্মসূচি পালনের ঘোষণা দেন। স্বপন তার লিখিত বক্তব্যে আরো বলেন, তারা তাদের নির্ধারিত স্থানে শোক দিবসের কর্মসূচি বাস্তবায়নে বদ্ধপরিকর। সেখানে কোনো অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হলে তার দায়ভার সংসদ সদস্য শিমুলকে  নিতে হবে।
এবিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম বলেন, আওয়ামীলীগের নেয়া সকল কর্মসুচীতে দলের সকল পযার্য়ের নেতা-কর্মীদের অংশ নিতে আহ্বান জানানো হয়। জাতীয় শোক দিবসের কর্মসূচির ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। পাল্টাপাল্টি কর্মসুচী ঘোষনার অভিযোগ উদ্দেশ্য প্রণোদিত। যে স্থানের কথা বলা হচ্ছে সেখানে অথাৎ নাটোর শহরের কানাইখালী এলাকায় প্রধান সড়কের ধারে দলের পক্ষ থেকে প্রতিবছর উন্নত খাদ্য বিতরন করা সহ বিভিন্ন অনুষ্ঠান সুচি পালন করা হয়। এবারও খাদ্য বিতরণ করা হবে মর্মে আগাম ঘোষনাও দেয়া আছে। সেখানে এবার আবহাওয়া জনিত কারনে  বিশেষ করে বৃষ্টি থেকে রক্ষা পাওয়ার জন্য ত্রিপল টানানো হচ্ছে। খাদ্য বিতরণ কর্মসুচীতে সকলকে অংশ গ্রহণের জন্য আমন্ত্রন জানানো হয়েছে। এছাড়া আওয়ামীলীগের এই কর্মসুচীর ঘোষনা মাইকে প্রচারও করা হচ্ছে। উপরুন্তু তারা জেলা আওয়ামীলীগের কর্মসুচীতে অংশ না নিয়ে জাতীয় অনুষ্ঠানকেই অবজ্ঞা করছেন।
পাল্টা অভিযোগ তুলে শফিউল আযম স্বপন বলেন, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল চাননা স্বেচ্ছাসেবক লীগের কোন নেতা কর্মী আওয়ামীলীগের কাযার্লয়ে গিয়ে কর্মসুচীতে অংশ গ্রহণ করি। ফলে স্বেচ্ছাসেবক লীগের কার্যালয় সংলগ্ন সড়কের ধারে জাতীয় শোক দিবসের কর্মসুচী পালনের আগাম ঘোষনা দেয়া হয়েছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *