বাঘায় ৫শ’বোতল ফেনসিডিল উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ৭, মাইক্রো-মোটরসাইকেল জব্দ

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় নিষিদ্ধ ৫শ’ বোতল ফেনসিডিল উদ্ধার ও ভারতীয় নাগরিক এবং এক নারি সহ ৭জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- উপজেলার আলাইপুর গ্রামের হামিদুল ইসলাম (৩২),একই উপজেলার মীরগঞ্জের ভানুকর গ্রামের হাফিজুল ইসলাম (৪০), তার ছেলে জনি আহাম্মেদ (১৮), একই গ্রামের মাসুদ রানা (৩২), ভারতীয় নাগরিক হাবিবুর রহমান(৩৮), পাশ্ববর্তী পুঠিয়া উপজেলার বানেশ্বর এলাকার মাদক ব্যবসায়ী হাবিবুরের স্ত্রী তারা বেগম (৩৭) এবং জয়পুরহাটের কালাই উপজেলার মাইক্রোচালক সাজু (৩৮)। এসময় তিন বস্তায় ভারতীয় নিষিদ্ধ ৫শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এছাড়াও তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস ও একটি মোটর সাইকেল জব্দ করেছে পুলিশ। অভিযানের সময় আরেক মাদক ব্যবসায়ী বানেশ্বরের হাবিবুর রহমান (৪৭) কৌশলে পালিয়ে গেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে । বুধবার (৩১ জুলাই) দিবাগত রাতে সিনিয়র এ.এস.পি (বাঘা-চারঘাট সার্কেল) নুরে আলমের নেতৃত্বে বাঘা থানা পুলিশ অভিযান পরিচালনা করে।

পুলিশের হাতে গ্রেফতার ভারতীয় নাগরিক মুরশিদাবাদ জেলার জলঙ্গী থানার হাবিবুর রহমান জানান, বুধবার সন্ধ্যার আগে তিনি তার নিজ এলাকা চর কাকমারি থেকে তিন বস্তায় ৫শ’ বোতল ফেনসিডিল নিয়ে নদী পথে বাঘার আলাইপুর ঘাটে আসেন। সেখান থেকে ওই গ্রামের হামিদুল তার বাড়িতে নিয়ে যান। ফেনসিডিল বহনের জন্য তিনি দশ হাজার টাকা পেতেন বলে জানান।

মাইক্রো চালক সাজু জানান, তার বাড়ি জয়পুরহাট হলেও তিনি নাটোর সদরে বাসা ভাড়া নিয়ে সেখানে গাড়ি চালান। ঘটনার এক ঘন্টা আগে নাটোর থেকে রাজশাহীতে গ্যাস নিতে আসার সময় বানেশ্বর থেকে হাবিবুর রহমান নামের এক ব্যক্তি তার স্ত্রীকে বাঘার আলাইপুরে আতœীয়র বাড়ি থেকে আনার কথা বলে মাইক্রোবাস ভাড়া করেন। আলাইপুরে যাওয়ার পরে পুলিশের হাতে ধরা পড়েন। মাদকের বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুল ওয়াহাব জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে বাঘা সীমান্ত এলাকার আলাইপুর কান্দিপাড়া গ্রামের সাজদার রহমানের ছেলে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী হামিদুল ইসলামের (৩২) বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এসময় তাদের গ্রেফতার করে আলাইপুর গ্রামের হামিদুলের ঘরের পছেন থেকে তিন বস্তায় ৫শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করে মাইক্রো ও মোটর সাইকেল জব্দ করা হয়। এ বিষয়ে এসআই রেজাঊল করিম সিদ্দিকী বাদি হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন াাইনে মামলা দায়ের করেছে। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হেেয়ছে। সিনিয়র এ.এস.পি (বাঘা-চারঘাট সার্কেল) নুরে আলম বলেন,মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করে ফেনসিডিল উদ্ধারসহ ৭ জনকে আটক করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *