মাত্র ২৫ টাকার ইনজেকশনের দাম ৫০০ টাকা: রাজশাহীর আমানা হাসপাতালকে জরিমানা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: মাত্র ২৫ টাকার ইনজেকশনের দাম ৫০০ টাকা নেয় রাজশাহীর আমানা হাসপাতাল লিমিটেড। এতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয় বরাবর অভিযোগ করেন ভুক্তভোগী। এরপরই বেসরকারি এই হাসপাতালটিকে বৃহস্পতিবার ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভুক্তভোগী ক্রেতা মাইনুল হকের (২৫) লিখিত অভিযোগের প্রেক্ষিতে এই জরিমানা গুনল প্রতিষ্ঠানটি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহীর বাঘা উপজেলার বাসিন্দা মাইনুল হক কয়েকদিন আগে নগরীর লক্ষ্মীপুর ঝাউতলা মোড় এলাকার আমানা হাসপাতালে তার এক আত্মীয়ের অস্ত্রোপচার করান। অস্ত্রোপচারের পর চিকিৎসক এফিডিন নামে ২৫ এমজির একটি ইনজেকশন লিখে দেন। মাইনুল আমানা হাসপাতালের ফার্মেসি থেকেই দুটি ইনজেকশন কেনেন। দাম নেয়া হয় এক হাজার টাকা। অথচ ইনজেকশনের প্যাকেটেই লেখা ছিল প্রতিটির সর্বোচ্চ খুচরা মূল্য মাত্র ২৫ টাকা। এ নিয়ে গত ২৯ জুলাই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ে লিখিত অভিযোগ করেন তিনি। অভিযোগের সঙ্গে ইনজেকশন কেনার মেমো জমা দেয়া হয়।

এ অভিযোগের পরই বৃহস্পতিবার দুপুরে আমানা হাসপাতাল কর্তৃপক্ষকে তলব করা হয়। উপস্থিত হন অভিযোগকারীও।

হাসান-আল-মারুফ বলেন, উভয়পক্ষের শুনানির সময় আমানা হাসপাতালের ফার্মেসি ইনচার্জ ও ব্যবস্থাপক অকপটে তাদের অপরাধ স্বীকার করেন। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

আমানা হাসপাতাল কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করেন। এর পর আইন অনুযায়ী, এই টাকার ২৫ শতাংশ ১০ হাজার টাকা অভিযোগকারীকে দেয়া হয়েছে বলেও জানান অধিদফতরের এ কর্মকর্তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *