রুয়েটে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের স্মৃতি সংরক্ষণের জন্য বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রুয়েটের কেন্দ্রীয় লাইব্রেরী ভবনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়। ফলক উন্মোচন ও ফিতা কেটে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনের পর অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর পরিদর্শন বইয়ে মন্তব্য লিখেন তিনি।

এরপর সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রুয়েটে বঙ্গবন্ধু কর্ণার আয়োজনের সূচনা দেখেই বোঝা যাচ্ছে, আগামীতে এটি বড় আকার ধারণ করবে। এই বঙ্গবন্ধু কর্ণার থেকে শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ এখানে আগতরা বঙ্গবন্ধু সম্পর্কে অনেক কিছু জানতে পারবে।

এই জানার মাধ্যমে অনেকের মধ্যে বঙ্গবন্ধুকে আরো গভীরভাবে জানার আগ্রহ সৃষ্টি হবে। এই উদ্যোগটি অত্যন্ত ভালো। উদ্যোগটি নেওয়ার জন্য রুয়েটের উপাচার্যসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও আ.লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ড. মোঃ সাইদুর রহমান খান, নগর আ.লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রুয়েটের রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জামিলুর রহমান, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি ডাঃ আব্দুল মান্নান, নগর যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশাররফ হোসেন বাচ্চু, বঙ্গবন্ধু পরিষদ নগরের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার।

অন্যান্যদের মধ্যে, বঙ্গবন্ধু কর্নার স্থাপন কমিটির সভাপতি ও পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল, রুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ শামীমুর রহমান, অফিসার সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ, বঙ্গবন্ধু কর্নার স্থাপন কমিটির সদস্য সচিব ও অফিসার সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু, রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফাসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *