নাটোরে এইচএসসি পরীক্ষার্থীকে এসিড নিক্ষেপ করলো বখাটেরা

রাজশাহী লীড

নাটোর প্রতিনিধিঃ  নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজারে দিনা খাতুন(১৯) নামের এক এইচএসসি পরীক্ষার্থীর মুখে এসিড নিক্ষেপ করেছে বখাটেরা। গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় স্থানান্তর করা হচ্ছে। দিনা ওই এলাকার নুরুল ইসলামের মেয়ে। সে চলতি বছর রাজশাহী সিটি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

রোববার(২১ নভেম্বর) বেলা সোয়া পাঁচটায় ডাঙ্গাপাড়া বাজার সংলগ্ন রাস্তার পাশে এ ঘটনা ঘটে।

এসিড নিক্ষেপকারীদের মধ্যে একজন মুহিন পাশ্ববর্তী দত্তপড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। মুহিনের সহযোগিদের পরিচয় এখনো জানা যায়নি। তাদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশের একাধিক টিম।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য বাড়ি থেকে প্রস্ততি নিচ্ছিলেন পরীক্ষার্থী দিনা। তাকে প্রায়শই বিরক্ত করত স্থানীয় বখাটে মুহিন ও তার সহযোগিরা। রোববার বিকেলে দিনা বাড়ির অদূরে প্রাইভেট পড়ে ফেরার সময় বখাটে মুহিন তার দুই সহযোগি নিয়ে মোটরসাইকেল দ্বারা দিনার পথরোধ করে। এসময় দিনা দাঁড়ানোমাত্রই বোতলে থাকা এসিড দিয়ে তার মুখ ঝলসে দেয় মুহিন। দিনা চিৎকার করলে তিনজন দ্রুত পালিয়ে যায় ঘটনাস্থল থেকে। এসময় স্থানীয়রা দিনাকে উদ্ধার করে ও বাড়ির লোকজনকে খবর দেয়। পরে পরিবারের লোকজন দিনাকে সরাসরি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। রাত সাড়ে আটটায় অবস্থার অবনতি হলে তাকে রাজধানী ঢাকায় নেয়া হচ্ছে।

দিনার চাচাতো ভাই মেহেদি হাসান জানান, দিনা একজন মেধাবী ছাত্রী। সামনেই তার উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সে পরীক্ষার জন্য প্রস্ততি নিচ্ছিলো।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনসুর রহমান বলেন, ঘটনার পর থেকে পুলিশ এসিড নিক্ষেপকারীদের ধরতে অভিযান পরিচালনা করছে।
তবে পরিবারের সদস্যরা ভিকটিমকে নিয়ে হাসপাতালে অবস্থান করায় লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ভিকটিমের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় নেয়া হচ্ছে। এসিড নিক্ষেপকারীদের ধরতে পুলিশ ও গোয়েন্দা পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *