হাতি খুনের দায়ে দুজন কারাগারে

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতি হত্যার দায়ে দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে বাঁশখালী আমলি আদালতের বিচারক মো. মাইনুল ইসলাম এ নির্দেশ দেন।

দেশে এই প্রথম হাতি হত্যার দায়ে দুজনকে কারাগারে পাঠানো হলো।

আদালত সূত্রে জানা যায়, গত ৩০ নভেম্বর বাঁশখালীর লটমনিতে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে বন্যহাতিটিকে হত্যা করে মাটিচাপা দেওয়া হয়। ৫ ডিসেম্বর বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কালিপুর রেঞ্জের বিট কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে বন্যপ্রাণী সংরক্ষণ নিরাপত্তা আইনে তিনজনের নাম উল্লেখ করে   মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- আছহাব মিয়ার ছেলে আব্দুল আলিম (৫৫), আব্দুল আলিমের ছেলে নেজাম উদ্দিন (২০) ও আব্দুস ছালামের ছেলে মো. ইউছুপ।

বাঁশখালী আদালতের জিআরও জাহাঙ্গীর আলম বলেন, সোমবার  দুপুরে স্থানীয় আবদুল আলীম ও নেজাম উদ্দিন বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন নিতে যান। তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বাঁশখালী জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা ও ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ জানান, বন্যহাতি হত্যার দায়ে দুই আসামির জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। এতে আমরা সন্তোষ প্রকাশ করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *