বাঘায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার আহ্বানে মানববন্ধন

রাজশাহী

বাঘা প্রতিনিধি : বাঘায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন’২১কে সংঘাতহীন-শান্তিপূর্ণ ও অবাধ করার আহ্বান জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের অনুপ্রেরণায় গঠিত বহুদলীয় রাজনৈতিক উদ্যোগ পিস ফ্যাসিলিটেটর গ্রুপ-পিএফজি।

‘সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ চাই’ এ প্রতিপাদ্য সামনে নিয়ে পিএফজি,বাঘা,রাজশাহীর সমন্বয়কারি উত্তম কুমার পালের নের্তৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে যোগ দেন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ-পিএফজির সদস্যগন ।

রোববার (১৯-১২-২০২১) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে স্থানীয় প্রশাসন উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে বাঘায় প্রার্থী, কর্মী ও সমর্থকগন বন্ধুদের বিরুদ্ধপক্ষ তথা শত্রুতে পরিণত করে আক্রমণ-পাল্টা আক্রমণ করায় সংঘাতময় পরিবেশ সৃষ্টি হয়েছে। ফলে সাধারণ নাগরিকগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে যা কারো কাছেই প্রত্যাশিত নয়। এমন পরিস্থিতির জন্য পিএফজির সদস্য সহ নের্তৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করছে। চলমান অশান্ত পরিবেশকে স্বাভাবিক রাখতে প্রশাসন নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছে। পিএফজির পক্ষ থেকে এই উদ্যোগ সমূহকে আরো কার্যকরভাবে পরিচালনা এবং সকলের সহাবস্থান নিশ্চিত করে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে উপজেলা প্রশাসনের বিশেষ দৃষ্টি কামনা করা হয়েছে। পিএফজি আরো প্রত্যাশা করছে যে উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলে মিলে আসন্ন নির্বাচনকে সকল প্রার্থী-ভোটার ও নাগরিকদের জন্য অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর করার মাধ্যমে বাঘাবাসীকে কৃতজ্ঞ করবেন।

স্বারকলীপির অনুলিপিতে, জেলা প্রশাসক রাজশাহী, উপজেলা নির্বাচন অফিসার, ভারপ্রাপ্ত কর্মকর্তা বাঘা থানা ও সমন্বয়কারি পিস এন্বাসেডর জেলা নেটওয়ার্ক,রাজশাহীসহ পিএফজি বাঘার পিস এন্বাসেডর ও আ’লীগ প্রতিনিধিসহ বিএনপি,জাতীয় পার্টি,বাংলাদেশ ওয়াকার্স পার্টির প্রতিনিধি রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *