নোয়াখালীর ১৬ ইউপির সাতটিতে নৌকার ভরাডুবি

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক : নোয়াখালীর সদর ও কবিরহাট উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নয়টিতে জয়লাভ করেছে নৌকা প্রতীকের প্রার্থীরা। অপর সাতটিতে জিতেছে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীরা। সদর উপজেলার নয়টির মধ্যে পাঁচটিতেই নৌকার ভরাডুবি হয়েছে।

ওই পাঁচ ইউনিয়নের চারটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থী একটিতে জয়লাভ করেছে।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা কবিরহাট উপজেলার সাতটি ইউনিয়নের পাঁচটিতে জয়লাভ করেছে নৌকা প্রতীকের প্রার্থীরা। আর দুটিতে জয়লাভ করেছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা।

রোববার ভোটগ্রহণ শেষে রাতে উপজেলার স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

সদর উপজেলার ৯ ইউনিয়নে বিজয়ী প্রার্থীরা হলেন- ১নং চর মটুয়া ইউনিয়নে মো. কামাল উদ্দিন বাবলু (নৌকা), ২নং দাদপুর মিজানুর রহমান (আওয়ামী লীগের বিদ্রোহী, আনারস), ৪নং কাদিরহানিপে রহিম চৌধুরী (নৌকা), ৮নং এওজবালিয়ায় মো. বেলাল হোসেন (আওয়ামী লীগের বিদ্রোহী, আনারস), ৯নং কালাদরাপে শাহদাত উল্যাহ সেলিম (আওয়ামী লীগের বিদ্রোহী, আনারস), ১০নং অশ্বদিয়ায় গোলাম হোসেন ওরফে বাবলু (নৌকা), ১১নং নেয়াজপুরে আমির হোসেন বাহাদুর (নৌকা), ১৯নং পূর্ব চর মটুয়ায় ফয়সাল বারী চৌধুরী (বিএনপি সমর্থিত, স্বতন্ত্র) ও ২০নং আন্ডারচর ইউনিয়নে মো. জসিম উদ্দিন (আওয়ামী লীগের বিদ্রোহী, ঘোড়া)।

এছাড়া কবিরহাট উপজেলার সাত ইউনিয়নে বিজয়ী চেয়ারম্যানেরা হলেন- নরোত্তমপুর ইউনিয়নে এ কে এম সিরাজ উল্যাহ (নৌকা), সুন্দলপুরে মো. ইলিয়াছ (আওয়ামী লীগের বিদ্রোহী, আনারস), ধানসিঁড়িতে মো. কামাল খান (নৌকা), ঘোষবাগে কে এম আলাউদ্দিন (নৌকা), চাপরাশিরহাটে মহিউদ্দিন টিটু (নৌকা), ধানশালিকে সাহাব উদ্দিন (আওয়ামী লীগের বিদ্রোহী, আনারস) ও বাটইয়া ইউনিয়নে জসিম উদ্দিন শাহিন (নৌকা)।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বলেন, রোববার সদর ও কবিরহাট উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ভোট গণনা শেষে ঘোষিত ফলাফল অনুসারে ১৬ ইউনিয়নের ৯টিতে নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। আর বাকি সাতটিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *