চাঁপাইনবাবগঞ্জে নৌকা প্রার্থীর ভোট বর্জন

রাজশাহী লীড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগে ভোট বর্জন করেন নৌকা প্রতীকের প্রার্থী মো. জাকারিয়া। তিনি চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার রানিহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী।

আজ বুধবার দুপুর ১টায় ইউনিয়নের কাটরিপাড়ায় নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে ভোট বর্জন করেন তিনি। সংবাদ সম্মেলনে তিনি ১ ও ৯ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি সব ওয়ার্ডে নৌকা প্রতীকের এজেন্টদের জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ করেন। তিনি এ অভিযোগ করেন বিএনপি ও জামায়াতের প্রার্থীর বিরুদ্ধে। এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন।

নৌকা প্রতীকের প্রার্থী মো. জাকারিয়া আরও বলেন, ‘ভোটগ্রহণের কয়েক দিন আগে থেকেই প্রশাসনকে এই আশঙ্কা ও নিরাপত্তাহীনতার কথা জানিয়েছিলাম। প্রশাসন আমাকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আজ সকাল থেকেই এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে পুলিশ ও নির্বাচন কর্মকর্তাকে জানানো হলে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। পরে দুপুর ১২টায় নির্বাচন কর্মকর্তা আমাকে ফোন দিয়ে এজেন্ট পাঠানোর কথা বলেন। এই সময়ে এজেন্ট পাঠিয়ে কী করব? তাই ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।’

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান বলেন, ‘নৌকা প্রতীকের প্রার্থী জাকারিয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরে এজেন্ট পাঠানোর কথা বললে তিনি এজেন্ট আসেনি বলে জানান। এরপর আমার সঙ্গে আর কেউ কোনো যোগাযোগ করেননি। আজকে সদর উপজেলার ১৪টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।’

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। চেয়ারম্যান পদে ৬৬ জন, ইউপি সদস্য পদে ৫৪৯ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন এবং নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন। ১৪ ইউনিয়নের মোট ভোটকেন্দ্র ১৩৪টি।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *