নওগাঁর মান্দায় বিএনপির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।

রাজশাহী লীড

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মান্দা উপজেলার সভাপতি ও সাবেক এমপি জনাব সামসুল আলম প্রমানিক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ ইকরামুল বারী টিপু সদস্য আহ্বায়ক কমিটি নওগাঁ জেলা বিএনপির, মনোজিৎ সরকার , নাজমুল হক , বেলাল হোসেন খান, মুকুল, আব্দুল কাদের, এমদাদুল হক, নওফেল আলী, এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিএনপি ছাত্রদল যুবদল ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর রাজধানীর রমনায় দল প্রতিষ্ঠার ঘোষণা দেন তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান।
বাংলাদেশের রাজনীতিতে চতুর্থ সংশোধনীর মাধমে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করে যে শূন্যতার সৃষ্টি করা হয় তা পুরনে ইতিহাসের দাবী, দেশবাসীর আকাংখায় বিএনপির অভ্যুদয় ঘটে।

বিএনপির ঘোষণাপত্রে বলা হয়, বাংলাদেশী জাতীয়তাবাদের ভিত্তিতে ইস্পাত কঠিন গণঐক্য, ব্যাপক জনভিত্তিক গণতন্ত্র ও রাজনীতি প্রতিষ্ঠা, ঐক্যবদ্ধ ও সুসংগঠিত জনগণের অক্লান্ত প্রয়াসের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক মুক্তি, আত্মনির্ভরশীলতা ও প্রগতি অর্জন এবং সাম্রাজ্যবাদ, সম্প্রসারণবাদ, নয়া উপনিবেশবাদ, অধিপত্যবাদের বিভীষিকা থেকে মুক্তির লক্ষ্যে বিএনপি গঠিত হয়েছে।

সকালে সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর রুহের মাগফিরাত কামণায় দোয়া, সমাবেশ এবং শেষে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনাব মকলেছুর রহমান মকে সাবেক সাধারণ সম্পাদক মান্দা উপজেলা বিএনপি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *