টাকা না দিলে খেলব না এমন কথা বলিনি: তাসকিন

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের মাঝপথে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে যান জাতীয় দলের তারকা ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ।

মিরাজের সেই সমস্যা কাটতে না কাটতেই মিডিয়ায় চাউর জাতীয় দলের আরেক তারকা ক্রিকেটার তাসকিন আহমেদের সঙ্গে সিলেট ফ্র্যাঞ্চাইজির বনিবনা হচ্ছে না।

এ ব্যাপারে মঙ্গলবার সন্ধ্যায় যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে দেশের অন্যতম সেরা গতিময় পেসার তাসকিন আহমেদ বলেন, আসলে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আমার তেমন কোনো সমস্যা হয়নি। মিডিয়া একটু বাড়িয়ে বলছে।

দেশের হয়ে ৪২টি ওয়ানডে, ৩৩টি টি-টোয়েন্টি আর ১০টি টেস্টে অংশ নিয়ে ১০১টি উইকেট শিকার করা এই তারকা পেসার আরও বলেন, ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আমার ডিরেক্টর সাইনিং হয়েছে। আমি নিউজিল্যান্ড সফরে থাকাকালীন ৭০ শতাংশ পারিশ্রমিক দিয়ে দেয়। তারা বলেছিল দেশে ফেরার পর বাকি টাকা দেবে। আমি সেই টাকার জন্য ফোন করেছিলাম, এছাড়া আর কিছু হয়নি।

এক প্রশ্নের জবাবে ২৬ বছর বয়সী এই তারকা পেসার বলেন, দেখেন- আমি এমন কথা কখনো বলিনি যে, টাকা না দিলে খেলব না। মিডিয়া একটু বাড়িয়ে বলছে। তাছাড়া ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আমার কোনো দ্ব›দ্বও হয়নি। আমি প্রাপ্র্য পারিশ্রমিক চেয়েছি, উনারা বলেছেন প্রসিকিউটর অনুযায়ী টাকা দেওয়া হবে।

বিপিএলের নির্ধারিত পারিশ্রমিক অনুসারে ‘বি’ ক্যাটাগরিতে থাকা তাসকিন আহমেদের সিলেট সানরাইজার্সের কাছে ৩৫ লাখ টাকা পাওয়ার কথা। নিউজিল্যান্ড সফরে থাকাকালীন তাসকিন পেয়েছেন ৭০ শতাংশ টাকা। বাকি টাকা বিপিএল শেষ হওয়ার আগেই পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছে সিলেট ফ্র্যাঞ্চাইজি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, বিপিএল শুরুর আগে সাইনিংয়ের সময় ক্রিকেটারদের ৫০ শতাংশ পারিশ্রকি দেওয়া হয়। টুর্নামেন্ট চলাকালীন সময়ে দেওয়া হয় ২৫ শতাংশ। আর বাকিটা দেওয়া হয় শেষে। তাই, সবাইকে আরও দায়িত্ববান, সহনশীল ও ধৈর্যশীল হতে হবে। না হয় এমন বিতর্ক বারবার আসতে থাকবে। এতে টুর্নামেন্টের ক্ষতি হবে।

তিনি আরও বলেন, ক্রিকেটার এবং ফ্র্যাঞ্চাইজি প্রত্যেককে আরও দায়িত্বশীল হতে হবে। ভবিষ্যতে এমন হলে খেলোয়াড় হোক আর ফ্র্যাঞ্চাইজি হোক, আমরা তাকে বিপিএলে রাখব না।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *