ধর্ষণ, হত্যা ও যৌন অত্যাচারসহ সকল সহিংসতার বিরুদ্ধে রাজশাহীতে মানববন্ধন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: যৌন আক্রমন আর না-ধর্ষণ, হত্যা ও যৌন অত্যাচারসহ সকল সহিংসতার বিরুদ্ধে আমরা নারীপক্ষ এর ব্যানারে আলোচনাসভা, মানববন্ধন এবং র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধন শেষে র‌্যালী নিয়ে কয়েরদাড়া এলাকায় উদয়ন কুটির শিল্প প্রতিষ্ঠাগের গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদয়ন কুটির শিল্প প্রতিষ্ঠান রাজশাহী আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের পরিচালক মোসাঃ হাসিবা খাতুন জাহেদা, ইয়োথ সদস্যের সভাপতি মোসা: মিলি খাতুন, সদস্য মন্নি, লাকী, শান্তনা, আম্বিয়া, শরিফা।

মানববন্ধনে, সখিনা, ময়না, রিতা, জাকিয়া, শ্রাবনী, মায়া আক্তার পপি, মিরা, হালিমা, রাশিদা, তাসমিনা, জুলি, নাসরিন, তাহমিনা, শাহিনা, রোহেনা প্রমূখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহীসহ সারা দেশে বর্তমানে সামাজিক অবক্ষয়ের কারণে ধর্ষণ ও নারী নির্যাতন বেড়ে গেছে আর সবচেয়ে বেশি যৌন নিপীড়নের স্বীকার হচ্ছে শিশু ও কিশোরীরা। তাই যৌন অত্যাচারসহ সকল সহিংসতার বিরুদ্ধে সকলকে প্রতিরোধ করতে হবে। মানুষকে সচেতন হতে হবে।

বক্তরা আরো বলেন, নারী-শিশুসহ সকলের জন্য নিরাপদ এবং মর্যাদাসম্পন্ন সমাজ গড়তে ঐক্যবদ্ধ হতে হবে। বিচারহীনতা, ধর্ষণ-যৌন নিপীড়নের বিরুদ্ধে পাড়া-মহল্লা ও প্রতিষ্ঠানে প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। সেই সাথে নারী ও শিশুর প্রতি যৌন সহিংসতা রোধে আইনের কঠোর প্রয়োগ করে তা দ্রুত কার্যকর করতে হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *