বিএনপির ষড়যন্ত্রের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে : হানিফ

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ককরোনা কিংবা যুদ্ধের অজুহাতে পণ্যের দাম ইচ্ছাকৃতভাবে বাড়াচ্ছে অসাধু ব্যবসায়ীরা। তারা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ। বুধবার (৯ মার্চ) কক্সবাজার জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, করোনা ও সা¤প্রতিক যুদ্ধের কারণে সমগ্র পৃথিবীতে দ্রব্যমূল্য বেড়েছে। আমাদের দেশে সরকার পণ্যের মূল্য নিয়ন্ত্রণের জন্য কাজ করছে। একই সঙ্গে যেসব অসাধু ব্যবসায়ীরা কোনো দুর্যোগ-দুর্বিপাকের সুযোগ নিয়ে পণ্যের দাম বাড়িয়ে দেয়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রীর (বাণিজ্যমন্ত্রী) সঙ্গে ইতোমধ্যে আমি কথা বলেছি। কারণ, দুর্যোগের সুযোগ নিয়ে পণ্যের দাম বাড়িয়ে দেওয়া কোনো সৎ ব্যবসায়ীর কাজ নয়।

বিএনপি-জামায়াতের কারণে বাংলাদেশ আজ উন্নয়ন থেকে বাধাগ্রস্ত হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের উন্নয়ন চায় না। তাই তারা সরকারের উন্নয়নকাজে বাধা সৃষ্টি করছে। তাদের ষড়যন্ত্রের কারণে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাচ্ছে।

সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ফরিদুল ইসলাম চৌধুরী। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এতে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *