২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসপালনে রাসিকে বিভিন্ন কর্মসূচি

ধর্ম বিনোদন রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ যথাযোগ্য মর্যাদায় পালন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।
কর্মসূচির মধ্যে রয়েছে, ২৫ মার্চ বাদ জুম্মা ও সুবিধামত সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সোনাদিঘী জামে মসজিদ, নগরভবন ওয়াক্তিয়া মসজিদসহ প্রত্যেক ওয়ার্ডের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসানলয়ে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। বাদ মাগরিব শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন। রাত ৯.০০ টা থেকে ৯.০১ মিনিট পর্যন্ত ০১ মিনিটের জন্য মহানগরী এলাকায় প্রতীকি বø্যাক-আউট (কেপিআই ও জরুরি স্থাপনা ব্যতীত)।
২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন ও সকল ওয়ার্ড কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০.০০টা ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, বাদ যোহর ও সুবিধামত সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সোনাদিঘী জামে মসজিদ, নগরভবন ওয়াক্তিয়া মসজিদসহ প্রত্যেক ওয়ার্ডের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসানলয়ে শহীদদের আত্মার মাগফেরাতসহ দেশ ও জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে। বিকেল ৪টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচঃ রাজশাহী সিটি কর্পোরেশন ও জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহী। সন্ধ্যা ৭টায় লালন শাহ পার্ক মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *