সূর্যকণা স্কুলে ‘মিড ডে মিল’ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: সূর্যকণা উচ্চ বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ এর উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার দুপুরে এ উপলক্ষে আয়োজিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিড ডে মিলের উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর প্রাচীণ শিক্ষাপ্রতিষ্ঠান লোকনাথ স্কুলে ২০১২ সালে মিড ডে মিল চালু করেছিলাম। মিড ডে মিল চালুর করার পরপরই এর সুফল পাওয়া গেছে। দুপুরের পর স্কুলে ক্লাস করার মতো শিক্ষার্থী পাওয়া যেত না, দুপুরের খাবার চালুর করার পরে শিক্ষার্থীদের পালিয়ে যাওয়ার প্রবণতা কমে গেল, স্কুলে শিক্ষার্থীদের সংখ্যা বাড়লো। আগামীতে রাজশাহীর সব স্কুলে যাতে মিড ডে মিল চালু করা যায়, আমার সেই প্রচেষ্টা অব্যহত রাখবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে মিড ডে মিল চালু করার প্রতিশ্রুতি রয়েছে। তারা শিক্ষার্থীদের স্বাস্থ্যের ব্যাপারে যে অত্যন্ত সচেতন তা, এই ইশতেহারে প্রমাণ করে দিয়েছে। আমাদের দায়িত্ব হচ্ছে এই ইশতেহারকে বাস্তবায়ন করা। ইশতেহার বাস্তবায়ন করা জন্য মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে প্রাথমিক বিদ্যালয়ে কাজ শুরু করে দিয়েছেন।

সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করা হবে। এই বছরের মধ্যে ৩০ হাজার স্কুলে মিড ডে মিল চালু হবে। আমাদের প্রচেষ্টা মাধ্যমিক বিদ্যালয়েও মিড ডে মিল চালু করার। আমরা লক্ষ্য করলাম রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন ২০১২ সালেই একটি স্কুলে মিড ডে মিল চালু করেছেন। যা এখনো টেকসই আছে। আমি বিশ^াস করি সারাদেশের মধ্যে সবার আগে রাজশাহীর সব স্কুলে মিড ডে মিল চালু হবে। মিড ডে মিলে রাজশাহী হবে পাইওনিয়ার।

সূর্যকণা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাঃ মোকবুল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিচালক প্রফেসর ড. কামাল হোসেন, উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী, জেলা শিক্ষা অফিসার মোহাঃ নাসির উদ্দীন ও মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী। অনুষ্ঠানে সূর্যকণা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নজরুল ইসলামসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সূর্যকণা স্কুলের পক্ষ থেকে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *