নানা জল্পনা কল্পনা শেষে শেরপুর জেলা পরিষদের  প্রশাসক হলেন হুমায়ুন কবির রুমান

জাতীয় লীড
শেরপুর জেলা প্রতিনিধিঃ গত ১৭ এপ্রিল দেশের ৬১টি জেলা পরিষদের চেয়ারম্যানদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত করে প্রজ্ঞাপন জারি করে সরকার। আজ ২৭ (এপ্রিল) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাওয়া তথ্য মতে শেরপুর জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন সদ্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক মেয়র মো. হুমায়ুন কবির রুমান ।
জেলা পরিষদের সম্ভাব্য প্রশাসক নিয়োগের ক্ষেত্রে গত দুই দিন আগে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছায় ৬১ জেলার প্রায় ১৩০ জনের নাম। আওয়ামী লীগের একটি সূত্র জানায়, সেই সংক্ষিপ্ত তালিকা থেকে বেশ কয়েকজনের জেলা প্রশাসক হওয়া নিয়ে জটিলতা সৃষ্টি হয়। কারণ, তারা ২০১৬ সালের জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে নির্বাচন করে জয়ী হয়েছিলেন।
তবে সে সময় বিএনপিসহ বেশ কয়েকটি দল নির্বাচন বয়কট করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে দলের বাইরে যারা নির্বাচন করতে আগ্রহী ছিলেন তাদের ব্যাপারে দলীয় নিষেধাজ্ঞা পুরোপুরি শিথিলের ঘোষণা দেন। এতে দলীয় হাই কমান্ডে তাদের ‘বিদ্রোহী তকমা’ কোনো প্রভাব ফেলেনি।
এই প্রেক্ষাপটে বিগত নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিজয়ী প্রার্থী হুমায়ুন কবির রুমানের দলের বাইরে গিয়ে নির্বাচন করা আওয়ামী লীগের হাই কমান্ড নেতিবাচকভাবে নেয়নি।
এদিকে জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার পর সর্বস্তরের নেতাকর্মীরা হুমায়ুন কবির রুমানকে ফুল দিয়ে বরণ করার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *