রাশিয়ার সামরিক স্থাপনার ওপর ইউক্রেনের শক্তিশালী হামলা

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার দখলকৃত খেরসনে ফের শক্তিশালী হামলা চালিয়েছে ইউক্রেন। বৃহস্পতিবার ইউক্রেনের পক্ষ থেকে জানানো হয়, ইউক্রেনের সেনারা খেরসনের নোভা কাখোভকায় অবস্থিত রাশিয়ার দুটি সেনা ছাউনি এবং একটি ল্যান্ডিং প্যাডে হামলা চালাতে সক্ষম হয়েছে।

ইউক্রেনের সেনাবাহিনীর ওডেসা অঞ্চলের মুখপাত্র সেরহি ব্রাটচুক বলেছেন, নোভা কাখোভকায় তাদের চালানো হামলায় ১৩ জন ‘দখলদার’ নিহত হয়েছেন। তবে হতাহতের বিষয়টির কোনো প্রমাণ তিনি দেননি। তাছাড়া তার এ দাবির সত্যতা যাচাই করতে পারেনি আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

তবে রাশিয়ার গণমাধ্যম আরআইএ নভোস্তি হামলার বিষয়টি স্বীকার করেছে। তারা খেরসনের রুশপন্থি প্রশাসনের বরাত দিয়ে জানিয়েছে, রুশ সেনারা ইউক্রেনের ছোঁড়া পাঁচটি মিসাইল মাঝ আকাশে ধ্বংস করে দিতে সমর্থ হয়। এরমধ্যে দুটি মিসাইলের ধ্বংসাবশেষ একটি ফ্যাক্টরির ওপর এসে পড়েছে।

এদিকে এর আগে এ সপ্তাহের শুরুতে খেরসনের নোভা কাখোভকায় শক্তিশালী হামলা চালায় ইউক্রেন।ওই সময় তাদের পক্ষ থেকে জানানো হয় রাশিয়ার অস্ত্র বোঝাই একটি গুদাম উড়িয়ে দিয়েছে তারা। হামলায় ৫০ জন রুশ সেনা নিহত হয়েছে।

তবে রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়, ইউক্রেনের করা সেই হামলায় ৭ জন নিহত হয়েছেন। এরমধ্যে বেসামরিক লোকও রয়েছেন। রাশিয়া যখন দোনবাসের দিকে মনোযোগ দিয়েছে তখন দক্ষিণ দিকের দখলকৃত অঞ্চলগুলো পুনর্দখল করতে হামলা চালাচ্ছে ইউক্রেন।

সূত্র: আল জাজিরা

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *