সৌদি আরবে বাংলাদেশ রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের জাঁকজমক অভিষেক

আন্তর্জাতিক

স্বদেশ বাণী ডেস্ক : প্রবাসের মাটিতে দেশের সম্মান বৃদ্ধি, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা, সচেতনতা বৃদ্ধি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি।

বুধবার (১৩ জুলাই) রাতে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ রিপোর্টার্স অ্যাসোসিয়েশন সৌদিআরব পঞ্চিমাঞ্চলের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি আরও বলেন, সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ। সে কথাটি মাথায় রেখে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা প্রয়োজন। কারণ সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সুফল বয়ে আনা সম্ভব।

জেদ্দায় একটি হোটেলে আয়োজিত সৌদি আরব পঞ্চিমাঞ্চলে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স অ্যাসোসিয়েশন সৌদি আরব পঞ্চিমাঞ্চল আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি চ্যানেল আই সৌদি আরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন।

সংগঠনের সাধারণ সম্পাদক এসএ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল ও সিনিয়র যুগ্ম সম্পাদক আরটিভির জেদ্দা প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বলের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক, বাংলাদেশ হজ এজেন্সির (হাব) সভাপতি শাহাদাৎ হোসেন তসলিম, সৌদি সাংস্কৃতিক মন্ত্রণালয়ের অধীনে জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির কানসালটেন্ট নাওশিন আহমেদ ওয়াসিম, সংগঠনের প্রধান উপদেষ্টা রুমি সাঈদ, সিনিয়র সহসভাপতি সোহেল রানা, সাবেক সাধারণ সম্পাদক মাসুদ সেলিম।

এতে আরও বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি সাজিদুল ইসলাম (এটিএন বাংলা), সহসভাপতি সেলিম আহমেদ (গাজী টিভি), যুগ্ম সম্পাদক মোহাম্মদ ফিরোজ (একুশে টেলিভিশন ও মোহনা টেলিভিশন), যুগ্ম সম্পাদক আল মামুন শিপন (সময় টিভি), সাংগঠনিক সম্পাদক সৈয়দ আহমেদ (চ্যানেল২৪), দপ্তর সম্পাদক কামাল পারভেজ অভি (এনটিভি, মক্কা), প্রচার সম্পাদক কাউসার আব্দুস সালাম (এশিয়ান টিভি), সদস্য হেমায়েতসহ (বাংলা টিভি, মক্কা) জেদ্দা ও মক্কার বাংলাদেশি কমিউনিটি নেতারা।

বিশেষ অতিথি ছিলেন অভিষেক অনুষ্ঠানের স্পন্সর ঢাকা মেডিকেল গ্রুপ রিয়াদের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল্লাহ আল মামুন, এক্সিকিউটিভ ডিরেক্টর জাকির হোসেন, আলী ফুডের কর্ণধার মোহাম্মদ আলী, তাওসিফ ট্রাভেলস অ্যান্ড টুরিজমের কর্ণধার ইনভেস্টর নাঈম উদ্দিন, রিয়াদ থেকে আগত সাংবাদিক ও নাট্যকার মোহাম্মদ জাহাঙ্গীর আলম হৃদয় ও প্রবাসী সেবা কেন্দ্র জেদ্দার কো-অডিনেটর নাজিম উদ্দিন।

বাংলাদেশের বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি প্রসঙ্গে বিশেষ অতিথি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোখাম্মেল হোসেন বলেন, দেশ দাঁড়িয়ে আছে প্রবাসীদের রেমিট্যান্স ওপর। অথচ সেই রেমিট্যান্স যোদ্ধারাই বিমানবন্দরে হয়রানির শিকার হচ্ছেন, এটা মেনে নেয়া যায় না। বিমানের যে কোনো ধরনের হয়রানি হলে আমাকে অবশ্য জানাবেন। আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করব। পাশাপাশি প্রবাসীদের বিভিন্ন সমস্যার সমাধান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

অভিষেক অনুষ্ঠানে আগত অতিথি ও সাংবাদিকদের প্রবাসে বিভিন্ন অবদানের জন্য ডিএমসি গ্রুপ, আল রাকি পলি ক্লিনিক ও প্রবাসী সেবা কেন্দ্রের পক্ষে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ঢাকা মেডিকেল গ্রুপ (ডিএমসি), প্রবাসী সেবা কেন্দ্র (ইডিসি), আলী ফুড, তাওসিফ ট্রাভেলস অ্যান্ড টুরিজম সরাফিয়া ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *