মাইকোলাইভে সারা রাত হামলা চালিয়েছে রুশ সেনারা

আন্তর্জাতিক লীড

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের মাইকোলাইভে সারারাত হামলা চালিয়েছে রুশ সেনারা। বৃহস্পতিবার শহরটির মেয়র ওলেক্সান্ডার সিয়েনকেভিচ জানিয়েছেন এমন তথ্য।ওলেক্সান্ডার সিয়েনকেভিচ বলেছেন, শহরটির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় সাতটি মিসাইল হামলা হয়েছে।

তিনি বলেন, রাত ৩টায় একের পর এক গোলাবর্ষণ হয়েছে।আমি বোঝাতে পারব না এ গোলাবর্ষণের বিষয়টি। কারণ কোনো সামরিক স্থাপনা এবং গুদামে হামলা চালানো হয়নি। গুরুত্বপূর্ণ স্থাপনা এবং বেসামরিকদের ওপর গোলাবর্ষণ করা হয়েছে। সাতটি মিসাইল ছোঁড়া হয়েছে।

মেয়র সিয়েনকেভিচ জানিয়েছেন, রুশ বাহিনীর হামলায় ৫৪০টি অ্যাপার্টমেন্ট বøক ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে ছয়টি এপার্টমেন্ট বøক পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। যেগুলো সংস্কার করা সম্ভব না। তাছাড়া ৬৮০টি ব্যক্তিগত বাড়ি এবং ১২১ মানুষ নিহত হয়েছেন।

তিনি আরও জানিয়েছেন, মাইকোলাইভে যুদ্ধ শুরু হওয়ার আগে ৪ লাখ ৮০ হাজার মানুষ ছিলেন। বর্তমানে মাত্র ২ লাখ ৩০ হাজার বাসিন্দা অবস্থান করছেন।

যারা এখনো অবস্থান করছেন তাদের সরে যাওয়ার অনুরোধ করেছেন মেয়র।

এদিকে মাইকোলাইভ শহরটি খেরসন এবং ইউক্রেনের দখলে থাকা অঞ্চলগুলোর মাঝামাঝিতে পড়েছে।

যুক্তরাষ্ট্রের পাঠানো হিমারস রকেট লঞ্চার দিয়ে খেরসনে রাশিয়ার দখলকৃত অঞ্চলে কয়েকদিন ধরে হামলা চালাচ্ছে ইউক্রেনের সেনারা। এর মাঝেই খেরসনের পাশে অবস্থিত মাইকোলাইভে সারারাত হামলা চালাল তারা।

সূত্র: সিএনএন

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *