রাতেও জ্বলছে বাতি ! মাইকিং করেও বন্ধ হচ্ছেনা দোকান পাট

বিশেষ সংবাদ রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার উদ্দেশ্য মাইকিং করে দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণী বিতান,কাঁচা বাজার বন্ধের নির্দেশ দেওয়া হচ্ছে। চলমান জ্বালানি সমস্যায় বিদ্যুৎ সংকট মোকাবিলায় সরকারের পক্ষ থেকে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। সেটি বাস্তবায়নের জন্য স্থানীয় প্রশাসন উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করে রাত ৮টার পর দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণী বিতান,কাঁচা বাজার বন্ধের নির্দেশ দিয়েছেন।

একই সাথে সরকারি,আধাসরকারি,স্বায়ত্বশাসিত, দপ্তর, দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণী বিতান,পেট্রোল পাম্প ও সিএসজি গ্যাস ষ্টেশনসহ অন্যান্য বাণিজ্যিক ভবনে বিদুৎ ও জ্বালানি সাশ্রয়ে অপ্রোয়জনীয় বাতি ও এসির ব্যবহার বন্ধ ও এসির তাপমাত্রা ২৫ ডিগ্রী সেঃ রাখার নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও রাত ১১টার পর ইজিবাইক,অটোরিক্সা বৈধভাবে চার্জিং করার নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু এসব পদক্ষেপের মধ্যেই অধিকাংশ দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণী বিতান রাত ৮টার পরেও খোলা রাখতে দেখা গেছে। অন্যদিকে নির্দেশ মেনে কেউ কেউ দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণী বিতান বন্ধ করলেও অনেক স্থানে রাতে বাতি জ্বলতে দেখা গেছে।
এ বিষয়ে বাঘা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সুবীর কুমার দত্ত জানান,কিছুটা হলেও বিদুৎ সাশ্রয়ী হয়েছে। তবে রোড শেডিং কমেনি। গড়ে ৭/৮ ঘন্টা রোড শেডিং চলছে।

সরকারের এসব নির্দেশনা কতটা বাস্তবায়ন হচ্ছে তা নজরদারির বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার জানান, মঙ্গলবার ও বুধবার ২দিন উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়েছে। মনিটরিং ব্যবস্থা জোরদার করা হচ্ছে।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *