রাজশাহীতে অতিরিক্ত দামে নাপা সিরাপ বিক্রি,  জরিমানা গুনলো ফার্মেসী মালিক

অন্যান্য রাজশাহী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে অতিরিক্ত দামে নাপা সিরাপ বিক্রির অভিযোগে রাজশাহী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে একটি ফার্মেসীর মালিককে জরিমানা করা হয়েছে।বৃহস্পতিবার (৪ আগস্ট ) উপশহর দড়িখরবোনা এলাকার জননী ফার্মেসির মালিককে ৩ হাজার টাকা রাজশাহী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী এ জরিমানা করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, নাপা সিরাপের দাম ২০ টাকা। কিন্তু নগরীর উপশহর দড়িখরবোনা এলাকার জননী ফার্মেসির মালিক, সিরাপের লেবেলে থাকা ২০ টাকা কেটে ৩৫ টাকা দাম বসিয়েছেন। ১৫ টাকা বেশি দরে বিক্রি করেছেন মেহেদী হাসান নামের এক ক্রেতার কাছে। এরপর ২৭ জুলাই ফার্মেসির বিরুদ্ধে ভোক্তা অধিকারে অভিযোগ করেন ঐ ক্রেতা। অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (৪ আগস্ট) জেলা ভোক্তা অধিকার দপ্তরে শুনানি শেষে জরিমানা করা হয়।

রাজশাহী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী বলেনে, নাপা সিরাপের লেবেলে ২০ টাকা মূল্য কেটে দিয়ে ৩৫ টাকা লিখে বিক্রির দায়ে ঐ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জেলায় বিভিন্ন জায়গায় ভেজাল পণ্য ক্রয়-বিক্রয়, অতিরিক্ত মূল্য নেওয়া ছাড়াও ভোক্তার স্বার্থ সংশ্লিষ্ট যেকোন অনিয়ম রোধে প্রশাসনের সহায়তায় অভিযান পরিচালানা চলমান রয়েছে।

তিনি আরো বলেন, দোকানিরা সচেতন হতে শুরু করেছে। শুধু ফার্মেসি নয়; দাম বাড়ার সুযোগ নিতে যে কেউ অসদুপায় গ্রহণ করলে তাদের আইনের আওতায় আনা হবে। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সবসময় পাশে আছে।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *