মাদকমুক্ত সমাজ গড়া এলাকাবাসীরও দায়িত্ব : আ.লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বলেছেন, আমাদের প্রথম কাজ হচ্ছে নামাজ পড়া। কারন আমারা যে কোন সময় যে কোন অবস্থায় মৃত্যু বরণ করতে পারি। মৃত্যু হয়ে গেলে আল্লাহ পাকের কাছে গিয়ে কি জবাব দিবো। তাই আমরা সময়মত নামাজ আদায় করবো। সেই সাথে সন্তানদের নামাজ পড়ার জন্য তাগিত দিবো। যুবক বয়স থেকেই আজান শুনলে মসজিদে গিয়ে নামাজ পড়বো।

বর্তমান সময়ে আমাদের সন্তানরা আমাদের দিকে নাই, ঝুকে পড়েছে মাদকে। বেশিরভাগ সময় মাদক সেবন করে বেরাচ্ছে। তাই নিজ নিজ এলাকাবাসীর সাথে বসে মতবিনিময় করে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। মাদকমুক্ত সমাজ গড়া এলাকাবাসীরও দায়িত্ব। মাদক ব্যবসায়ী যে ব্যাক্তিই হোক না কেন তাকে ছাড় দিবেন না। নিজের এলাকা মাদকমুক্ত করতে না পারলে প্রশাসনের সহযোগীতা নিয়ে এলাকা থেকে চিরতরে মাদক ব্যবসায়ীদের বিদায় করে দিতে হবে। এছাড়াও বর্তমান সময়ে কোন গুজবে কান না দেওয়ান আহ্বান জানান তিনি।

গতকাল মঙ্গলবার রাতে পবিত্র আশুরা উপলক্ষ্যে রাজশাহী নগরীর মেহেরচন্ডী উত্তরপাড়া সার্বজনীন কবরস্থান কমিটির উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আ.লীগ নেতা মোঃ ডাবলু সরকার।

ওয়াজ ও দোয়া মাহফিলে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন মাহফিলের প্রধান আলোচক রাবির লতিফ হলের ইমাম ও খতিব হযরত মাওলানা মোঃ আইয়ুব আলী।

মাহফিলে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরচন্ডী পূর্বপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মোঃ আবুল কালাম আজাদ।

মেহেরচন্ডী উত্তরপাড়া সার্বজনীন কবরস্থান কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ওয়াজ ও দোয়া মাহফিলের সঞ্চালনায় ছিলেন, মেহেরচন্ডী উত্তরপাড়া সার্বজনীন কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, মতিহার থানা আ.লীগের যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম রানা, নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, ধর্ম সম্পাদক আরেফিন পারভেজ বন্ধন, নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য সওকত হাবীব মিনার, ২৬ (পূর্ব) নং ওয়ার্ড যুবলীগের নেতা আসাদ আলী, অনিক প্রমুখ।

ওয়াজ ও দোয়া মাহফিলে আশুরার তাৎপর্য সম্পর্কে আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *