কোন মানুষ সুবিধার বাইরে থাকার কথা নয় : পররাষ্ট প্রতিমন্ত্রী

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আল আজহারিয়া আলম বলেছেন দেশের কোন মানুষই সুবিধার বাইরে থাকার কথা নয়। যদি কেউ থাকে এ জন্য দায়ী
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর এবং সকল দপ্তরের সংশ্লিষ্ট্র কর্মকর্তার অবহেলার কারনে। তিনি বলেন, বিধবাভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধভাতা, গৃহহীণ-ভূমিহীনদের ঘর নির্মান থেকে শুরু করে সকল অচ্ছল
মানুষকে সেবার আওতায় আনা হয়েছে। তবে কেউ অসৎ উদ্দ্যেশে সরকারি সুবিধা ভোগ করে থাকেন, তাহলে তাদেরকে আইনের আওতায় আনার ব্যবস্থা রয়েছে।

বৃহস্পতিবার (১১ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় উপজেলা সমাজ সেবা ও যুব উন্নয়ন অফিসের সার্বিক সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোক, প্যারালাইজ, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগী ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ।

তিনি আরো বলেন ১৩ বছর ক্ষমতায় থেকে ব্যাপক উন্নয়ন করেছেন সরকার। দেশের১৬/ ১৭ কোটি মানুষকে একটি বলয়ের মধ্যে নিয়ে আসা বড় চ্যালেন্স। সেই চ্যালেন্স নিয়ে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আয়োজিত অনুষ্টানে উপজেলা সমাজ সেবা অফিসের পক্ষে ১৪ জনকে দুরারোগ্যে রোগে আক্রান্ত ৭ লক্ষ টাকার চেক এবং যুব উন্নয়ন অফিসের পক্ষে ৩৭ জন যুবককে ১৫ লক্ষ ৭০ হাজার টাকার চেক যুব ঋণ হিসেবে প্রদান করা হয়।

অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এমরান হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুব উন্নয়ণ কর্মকর্তা শাখাওয়াত হোসেন, সমাজসেবা কর্মকর্তা নাফিজ শরিফ। উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,ওসি সাজ্জাদ হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবীর, বাঘা পৌর আ,লীগের সভাপতি আবদুল কুদ্দস সরকার, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

এর আগে অমরপুর-ধন্দহ উচ্চ বিদ্যালয়ের চারতলা নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন, বাজুবাঘা ইউনিয়ন আ,লীগের আয়োজনে চন্ডিপুর উচ্চ বিদ্যালয় মাঠে
জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। সেখানে বক্তব্যকালে প্রতিমন্ত্রী বলেন, অবহেলিত সমাজকে প্রতিষ্টিত করার
লক্ষ্য কাজ করছেন জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করেনা।

উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। ইতিমধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে পর্যাদা লাভ করেছে। পৃথিবীর সকল দেশের সাথে পররাষ্ট্রনীতি মেনে চলে আগামীতে মর্যাদাশীল স্থানে পৌছে যাবে বাংলাদেশ।তিনি বলেন, এটি শোকের মাস। এই মাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল।

তবুও ঘাতকের সামনে মাথানত করেনি জাতীর জনক বঙ্গবন্ধু কণ্যা। পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

মানুষের ভালবাসা নিয়ে সোনার বাংলা গড়তে চান।
শিক্ষার মান উন্নয়নে সকল শিক্ষককে আন্তরিকতার সাথে পাঠদানের আহৃবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের ভালো করে পড়ালেখার উপদেশ দিতে হবে।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *