জাতীয় শোক দিবসে রাজশাহী মহানগর ছাত্রলীগের দিনব্যাপি কর্মসূচি পালিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার : ১৫ আগস্ট , ১৯৭৫ সালের এই দিনে ঘাতকের বুলেটের আঘাতে নির্মমভাবে শহীদ হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর ৩ পুত্র শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল এবং বঙ্গবন্ধুর পরিবার ও তার আত্মীয়-স্বজনসহ মোট ২৬ জন।
জাতির শোকাবহ এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে দিনব্যাপি কর্মসূচির সূচনা করে রাজশাহী মহানগর ছাত্রলীগ ।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯ ঘটিকায় নগরীর সি এন্ড বির মোড়ে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডাঃসিরাজুম মুবিন সবুজের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ ।

এরপর ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে বেলা ১১ ঘটিকায় বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃআনিকা ফারিহা জামান অর্ণা ।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী নিউ গভঃ ডিগ্রি কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল ,সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি নাঈমুল হুদা রানা ।

সভাটিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ডাঃসিরাজুম মুবিন সবুজ । সভায় বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারে সকল শাহাদাত বরণকারীদের আত্মার মাহফিরাত কামনা করে দোয়া পড়ান রাজশাহী মহানগর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক রমজান আলী।

এরপর দুপুর ১ ঘটিকায় নিউ গভঃ ডিগ্রি কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয় ।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে নিউ গভঃ ডিগ্রি কলেজ সংলগ্ন রাস্তায় পথচারীদের মাঝে মানব ভোজ বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃআনিকা ফারিহা জামান অর্ণা ।এসময় বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডাঃসিরাজুম মুবিন সবুজ সহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published.