যুক্তরাজ্যে ম্যাকডোনাল্ডসের রেস্তোরাঁয় হানা ৫০ কিশোর-কিশোরীর

আন্তর্জাতিক লীড

স্বদেশ বাণী ডেস্ক: বিশ্ববিখ্যাত ফাস্টফুড চেইনশপ ম্যাকডোনাল্ডেসের যুক্তরাজ্য শাখার একটি রেস্তোরাঁয় ঢুকে রীতিমতো তাÐব চালিয়েছে ৫০ জন কিশোর-কিশোরী। আকস্মিকভাবে তারা ওই রেস্তোরাঁ ঢুকে খাবার ও পানীয় চুরি করেছে, কর্মচারীদের ভয় দেখিয়েছে, কারো কারো গায়ে হাতও তুলেছে।

যুক্তরাজ্যের নটিংহ্যাম শহরের ক্লাম্বার স্ট্রিট এলাকার ম্যাকডোনাল্ডসের রেস্তোরাঁয় স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯ টার দিকে ঘটে এই ঘটনা। নটিংহ্যাম পুলিশ জানিয়েছে, দলটিতে অন্তত ৫০ জন কিশোর-কিশোরী ছিল এবং তাদের অধিকাংশের বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে।

রেস্তোরাঁটির কর্মচারিরা বিবিসিকে জানিয়েছেন, মঙ্গলবার রাত ৯ টার দিকে কিশোর-কিশোরীদের দলটি ঝড়ের মতো দোকানে প্রবেশ করে এবং তাদের একটি অংশে ছিলেন প্রায় ৩০ জন, যারা কাউন্টার ও কিচেনে ঢুকে বার্গার, পিজাসহ অন্যান্য যেসব খাবার তৈরি অবস্থায় ছিল, সেসব এবং কোমল পানীয় লুট করে। অপর অংশটি ( রেস্তোরাঁয় হট্টগোল ও কর্মচারীদের ভয় দেখানো এবং গোটা ঘটনার ভিডিও ধারণে ব্যস্ত ছিল। এই টিমে ছিলেন প্রায় ২০ জন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করা সেই ভিডিওটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। খাদ্য ও পানীয় লুট করার পর তারা সবাই একসঙ্গে রেস্তোরাঁটি ত্যাগ করে। তবে খাবার চুরি করলেও রেস্তোরাঁ ক্যাশবাক্সে তারা হাত দিয়েছেন— এমন তথ্য পাওয়া যায়নি।

পুলিশের কর্মকর্তারা বিবিসিকে জানান, ম্যাকডোনাল্ডসের ওই রেস্তোরাঁটিতে লুটপাট চালানোর প্রায় ঘণ্টাখানেক পর শহরের মিলটন স্ট্রিটে ম্যাকডোনাল্ডসের আর একটি শাখায় হানা দেওয়ার পরিকল্পনা করেছিল এই কিশোর-কিশোরীরা।

কিন্তু ক্লাম্বার স্ট্রিটের ওই ঘটনার পর শহরের অন্যান্য ম্যাকডোনাল্ডসের শাখাগুলোতে পুলিশ সদস্যদের উপস্থিতি দেখে আর সেই সাহস করেনি তারা।

এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি, তবে বিষয়টিকে খুবই গুরুত্ব দেওয়া হচ্ছে উল্লেখ করে বুধবার এক বিবৃতিতে নটিংহ্যাম পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘ক্লাম্বার স্ট্রিটের রেস্তোরাঁয় গতকাল (মঙ্গলবার) যা হয়েছে, সেটি যে কেবল উশৃঙ্খল ব্যাপার তাই নয়— একপ্রকার বাণিজ্যিক চুরি। এ ধরণের ঘটনা একেবারেই গ্রহণযোগ্য নয় এবং আমরা ব্যাপারটিকে খুবই গুরুত্ব সহকারে নিয়েছি।’

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *