মুক্তিযোদ্ধা যাচাই বাছাই প্রক্রিয়ায় ষড়যন্ত্র, প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ

লীড

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার তালায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই প্রক্রিয়া চলাকালে অপপ্রচার ও ষড়যন্ত্র হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার  (২৫ আগস্ট) বেলা ১১টায় তালা মুক্তিযোদ্ধা সংসদের সামনে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুৃষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুল ইসলাম। মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত নীতিমালা অনুযায়ী গত ২৫ ফেব্রুয়ারি থেকে তালা উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই প্রক্রিয়া শুরু হয়। এ প্রক্রিয়া চলাকালে উদ্দেশ্যমূলকভাবে দক্ষিণ শার্শার মুক্তিযোদ্ধা তবিবুর রহমান ও তার জামাতা শফিকুল মল্লিক সাতক্ষীরা প্রেসক্লাবে ভূয়া সংবাদ সম্মেলন করেছেন।

এতে তারা প্রয়াত মুক্তিযোদ্ধা কৃষ্ণনগরের ললিত মোহন সাহার দুই ছেলে প্রতাপ সাহা ও বীরেন্দ্র নাথ সাহার বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। যাচাই বাছাই কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সোবহানকে প্রভাবিত করে ললিত মোহন সাহার সন্তানদের বিরুদ্ধে মিথ্যাচার চালিয়ে যাচ্ছেন।

বক্তারা আরও বলেন, মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান ও তবিবুর রহমান যাচাই বাছাই কমিটির সদস্য নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস ও মুক্তিযোদ্ধা সুভাষ সরকারকে হুমকি দিয়েছেন। এসব ষড়যন্ত্র প্রতিহত করে বিধি সম্মতভাবে যাচাই বাছাই প্রক্রিয়া শেষ করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরী করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে পাঠাতে হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা নূর আলী সরদার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার লুৎফর রহমান, শহীদুর রহমান লিটু, তালা উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মানবাধিকার কর্মী রঘুনাথ খাঁ প্রমুখ।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *