বাগাতিপাড়ায় নারীদের সাথে তথ্য আপাথর উঠান বৈঠক

রাজশাহী লীড

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়া উপজেলা তথ্যসেবা কেন্দ্রের তথ্য আপাথর উদ্যোগে সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকালে জামনগর ইউনিয়ন পরিষদে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়নের এ প্রকল্প হাতে নিয়েছে সরকার। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এ প্রকল্প বাস্তবায়ন করছে জাতীয় মহিলা সংস্থা।

এ দিনে জামনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৫০ জন সচেতন নারীর সাথে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এ উঠান বৈঠক করা হয়। সারা দেশের মতো নাটোরের বাগাতিপাড়ায় ‘তথ্য আপা’ দিন দিন জনপ্রিয় হয়ে উঠচ্ছে ছাত্রীসহ সকল স্তরের নারীদের কাছে। তথ্য আপার কাজ হলো ইন্টারনেট সুবিধা থেকে বঞ্চিত নারীদের চাহিদা অনুযায়ী বিভিন্ন তথ্য বিনামূল্যে দিয়ে সহযোগিতা করা। এই উপজেলায় তথ্য আপারা প্রতিদিন বাড়ি গিয়ে এবং প্রায় ৪০/৫০ জন নারীকে বিনামূল্যে ডিজিটাল তথ্য সেবা দিয়ে দিচ্ছেন। ছাত্রীরা অফিসে এসেও সেবা নিয়ে যাচ্ছে।

নয় মাসে প্রায় ১৫০০ জন নারীকে এই সেবা প্রদান করেছে বাগাতিপাড়ার তথ্য আপারা।অনুষ্ঠানে উপজেলা ‘তথ্য আপা’ কর্মকর্তা এ্যামিজা আক্তার’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী। অতিথিরা বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ ও প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন নিয়ে আলোকপাত করেন।

সভাপতির বক্তব্যে ‘তথ্য আপা’ কর্মকর্তা বলেন আমদের দপ্তরের মাধ্যমে এই ডিজিটাল তথ্য সেবা আরো প্রসারিত করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, তথ্য আপা রাখী বিনতে আজাদ, মৌসুমী আক্তার, অফিস সহায়ক ফাল্গুনী বুসরা, ইউনিয়ন পরিষদের সদস্য ও নারীসদস্যরা উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *