অস্ট্রেলিয়ায় হচ্ছে না ক্যাম্প

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অ্যাডিলেডে এক সপ্তাহের ক্যাম্প করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু ঠাঁসা সূচির কারণে অ্যাডিলেডের ক্যাম্পটি হচ্ছে না। বাংলাদেশ অক্টোবরের প্রথম সপ্তাহে নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে। সেখান থেকে সরাসরি যোগ দেবে অস্ট্রেলিয়ায়। ২৪ অক্টোবর থেকে বাংলাদেশের বিশ্বকাপের মিশন শুরু হবে। এর আগে আইসিসি আয়োজিত দুইটি প্রস্তুতি ম্যাচও খেলবে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান (১৭ অক্টোবর) ও দক্ষিণ আফ্রিকা (১৯ অক্টোবর)। মূলত এই দুইটি প্রস্তুতি ম্যাচের কারণেই বাংলাদেশের এক সপ্তাহের ক্যাম্পটি হচ্ছে না।

বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘ত্রিদেশীয় সিরিজ এবং আইসিসির দুটি প্রস্তুতি ম্যাচের কারণে টানা খেলার ওপর থাকবেন ক্রিকেটাররা। এ সময়ে ক্যাম্প করার কোনো সুযোগ নেই। অনুশীলনের থেকে ম্যাচ খেলার সুযোগটি আমরা কাজে লাগাতে চাই। এতে ক্রিকেটাররা আরও ভালো প্রস্তুতির সুযোগ পাবে।’

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। এই বিশ্বকাপে শক্তিশালী গ্রুপেই পড়েছে বাংলাদেশ। গ্রুপ-২ এ এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও বাছাই পর্ব থেকে উঠে আসা দুইটি দল। ২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ। হোবার্টের বেলেরিভ ওভালে তাদের প্রতিপক্ষ বাছাইপর্বের ‘এ’ গ্রুপের রানার্সআপ। দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে। বাংলাদেশের শেষ দুটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ নভেম্বর অ্যাডিলেডে রোহিত শর্মার দলকে মোকাবিলা করবে বাংলাদেশ। আর ৬ নভেম্বর একই মাঠে শেষ ম্যাচ খেলবে পাকিস্তানের সঙ্গে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *