বরগুনায় আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

গণমাধ্যম লীড

মাসুম বিল্লাহ জাফর : বরগুনার তালতলীতে সাংবাদিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা প্রচারণা ও জাল ছবি দিয়ে মানহানিকর মন্তব্য করায় আওয়ামীলীগ নেতা কামাল মোল্লাসহ ২ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভুক্তভোগী সাংবাদিক জলিল আহমেদ।

গত ২০ শে আগস্ট বরিশাল সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫ (২) (৩), ২৯ (১),৩১(২) (৩) ও ৩৫(২) ধারায় উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নের ঝাড়াখালী গ্রামের আমির হোসেন মোল্লার ছেলে হাবিবুর রহমান কামাল মোল্লা (৩৫) ও বড়বগী ইউনিয়নের বড় অংকুজানপাড়া এলাকার মৃত দুলাল শিকদারের ছেলে ইমরান হোসেনকে বিবাদী করে মামলা দায়ের করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, মো.হাবিবুর রহমান কামাল মোল্লা ও ইমরান হোসেন সহ অজ্ঞাত ১০ থেকে ১২ জন আসামীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও এশিয়ান টেলিভিশনের তালতলী উপজেলা প্রতিনিধি মো.জলিল আহমেদ’র নামে ভুয়া তথ্য উপাথ্য ও জাল ছবি দিয়ে কুরুচীপূর্ণ মন্তব্য করে আসছে। দীর্ঘদীন যাবত আসামী চক্রটি সামাজিক ও মানসিকভাবে হেনস্তা করে আসছিল স্থানীয় ওই সাংবাদিককে। সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের হেয় প্রতিপন্ন ও মানহানীকর বক্তব্য প্রদান করে অস্তিশীল পরিস্থিতি সৃষ্টি করে আসছে।

হাবিবুর রহমান কামাল মোল্লা তার নিজের ফেইসবুক প্রোফাইলে দেশের স্বনামধন্য টিভি চ্যানেল এশিয়ান টিভির নাম ভাঙিয়ে তথাকথিত অক্ষরজ্ঞান হীন এক নারী লোভী সাংবাদিক’র নারীদের সাথে অন্তরঙ্গ ছবি ও আপত্তিকর ভিডিসহ বিস্তারিত আসিতেছি এমন মন্তব্য করায় সাংবাদিকের মানহানির ঘটনা ঘটেছে।

অন্য দিকে ইমরান হোসেন তার নিজের ফেইসবুক ও ম্যাসেন্জারে সাংবাদিকের ভুয়া ছবি এডিট করে বিভিন্ন ব্যক্তিদের ও বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় মান সম্মান ক্ষুণ্ন হয়। সাংবাদিক মো.জলিল আহমেদের বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে নিউজ প্রকাশিত করায় মান সম্মানের বিঘ্ন ঘটে।যাহার লিংকসমূহ মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে। এছাড়াও আসামীরা সামাজের নানা অপকর্মের সাথে জড়িত রয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক মো.জলিল আহমেদ বলেন, মামলায় দুই আসামির বিরুদ্ধে আক্রমণাত্মক, মানহানিকর, মিথ্যা ও ভয়ভীতি প্রদর্শনমূলক তথ্য প্রকাশ, প্রচার ও অপরাধ সংঘঠিতের অভিযোগ আনা হয়েছে।ফেইসবুকে মিথ্যা তথ্য ও ছবি ছারায় আমার মানসম্মান ক্ষুন্ন হয়েছে। আমি সুষ্ঠ বিচার দাবি করছি।

সাংবাদিকদেরকে নিয়ে এমন কুরুচীপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তালতলী সাংবাদিক ঐক্যজোটের সভাপতি আবুল হাসান সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *