রাজশাহীতে ‘ডিএমসি স্কলার’ , উদ্বোধন করলেন রাসিক মেয়র

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার :  মেডিকেল ভর্তি কোচিং ‘ডিএমসি স্কলার’ রাজশাহী শাখার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় নগরীর মাস্টার শেফ রেস্তোরায় ‘ডিএমসি স্কলার’ রাজশাহী শাখার আনুষ্ঠানিক করা হয়।

উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এরপর উদ্বোধন উপলক্ষে কেক কাটা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, শিক্ষানগরী হিসেবে রাজশাহীর স্বীকৃতি আছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, মেডিকেল কলেজ, রাজশাহী কলেজ সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান এই নগরীতে রয়েছে। মেডিকেল বিশ্ববিদ্যালয়েরও কাজ চলছে।

সব মিলিয়ে রাজশাহীতে প্রায় দেড় লাখ শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে এসে পড়াশোনা করে। ভবিষ্যতে মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা পড়াশোনা-গবেষণা করবে। আমি রাজশাহীতে আরো কিছু বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে আসার চেষ্টা করছি। ইতিমধ্যে রাজশাহীতে ঢাকা হলিক্রস স্কুল এন্ড কলেজের শাখা চালু হয়েছে। এর পাশাপাশি আরো দুটি নটরডেম ও সেন্ট যোসেফ স্কুল এন্ড কলেজের শাখাও রাজশাহীতে করার চেষ্টা করছি।

রাজশাহীতে একটি পুর্নাঙ্গ কৃষি বিশ্ববিদ্যাল প্রতিষ্ঠার চেষ্টাও অব্যাহত রেখেছি। রাজশাহী সুন্দর, সবুজ, পরিচ্ছন্ন ও শান্তির নগরী হিসেবে পরিচিত। রাজশাহীকে আরো সুন্দর, আরো বাসযোগ্য করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ‘ডিএমসি স্কলার’ এর মতো প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে বিভিন্ন মেডিকেলে ভর্তি হতে পারবে-এই প্রত্যাশা করি।

‘ডিএমসি স্কলার’ রাজশাহী শাখার পরিচালক ইঞ্জিনিয়ার নাসিম আনজুম মিরসাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘ডিএমসি স্কলার’ এর প্রধান উপদেষ্টা ডা. হাদিউর রহমান সিয়াম। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলে জাতীয় মেধাতালিকায় প্রথম স্থান অর্জনকারী সুমাইয়া মোসলেম মীম।

‘ডিএমসি স্কলার’ রাজশাহী শাখার পরিচালক ইঞ্জিনিয়ার নাসিম আনজুম মিরসাদ জানান, মেডিকেলে ভর্তির সেরা কোচিং ডিএমসি স্কলার এখন রাজশাহীতে। কাদিরগঞ্জে অবস্থিত এই মেডিকেল কোচিং এ ঢাকা ও রাজশাহী মেডিকেলের ডাক্তাররা ক্লাস নিবেন। উল্লেখ্য যে, ডিএমসি স্কলার কোচিং থেকে গত ৫ বছরে ৩ বার বাংলাদেশে প্রথম হয়েছে। ডিএমসি স্কলার রাজশাহী শাখা মেডিকেল ভর্তিচ্ছুদের চান্স প্রাপ্তির বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞাবন্ধ।

স্ব.বা/ম

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *