রাজশাহীতে বাসের ধাক্কায় পা হারালেন ভ্যানচালক সুলতান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এবার বাসের ধাক্কায় পা হারালেন সুলতান (৫০) নামের এক ভ্যান চালক। সুরতান জেলার দুর্গাপুর উপজেলার পালি গ্রামের ঝড়– মোল্লার ছেলে। গত বুধবার সকালের নগরীর বিনোদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরে ‘উর্মি পরিবহন’ নামের বাসটি জব্দ করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান। তিনি জানান, বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। তাকে আটকের চেষ্টা চলছে।

রাজশাহী মেডিক্যাল সূত্র মতে, ওই ঘটনার পরে বুধবার রাতে জরুরী অপারেশন করে আহত সুলতানের ডান পায়ের হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়েছে।

এদিকে পা হারানোয় দরিদ্র সুলতানের মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে। পরিবার-পরিজন নিয়ে তিনি কিভাবে এখন সংসার চালাবেন, সেটি মনে করে কান্নায় ভেঙে পড়ছেন। সুলতান বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডের ৩৬ শয্যায় চিকিৎসাধীন রয়েছে।

সুলতানের স্ত্রী রিনা খাতুন জানান, গত বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে সুলতান দুর্গাপুরের মাড়িয়া গ্রামের একটি খামার থেকে ডিম নিয়ে ভ্যানে করে রাজশাহীর আরডিএ মার্কেটের দিকে যাচ্ছিলেন। পথে রাজশাহীর বিনোদপুর এলাকায় বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছলে নাটোরের দিকে যাওয়া ‘উর্মি পরিবহন’ নামের একটি বাস সুলাতানের ভ্যানকে ধাক্কা দেয়। এসময় বাসের একটি অংশ সুলতানের পায়ে গিয়েও আঘাত করে। এতে তাঁর ডান পায়ের হাঁটুর নিচ থেকে চুর্ন-বিচুর্ণ হয়ে যায়। গুরুতর জখম অবস্থায় স্থানীয় সুলতানকে উদ্ধার। এছাড়াও খবর পেয়ে পুলিশ বাসটি জব্দ করে। রামেক হাসপাতালে ভর্তি করেন। পরে ওইদিন রাত আটটার দিকে তাঁর ডান পায়ের হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়।

সুলতানের স্ত্রী রিনা খাতুন আরো জানান, তাঁদের এক ছেলে ও এক মেয়ে। ছেলেটির বসয় ১১ বছর। আর মেয়েটির বয়স চার বছর। এই অবস্থায় দরিদ্র সুলতান বাসের ধাক্কায় একটি পা হারানোয় ছেলে-মেয়ের চিন্তায় মুশড়ে পড়ছেন। তাদের সংসার এখন কিভাবে চলবে বা ছেলে-মেয়েকেই কিভাবে মানুষ করবেন তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

রিনা বলেন, ‘উনি (সুলতান) ভ্যান চালিয়ে হলেও আমাদের সংসার টানা-কষার মধ্যে চলছিল। এখন উনি কাজ করতেও পারবেন না। তাহলে আমরা কি খেয়ে বেঁচে থাকবো। আমাদের সংসার চালাবে কে?’

প্রসঙ্গত, গত ২৮ জুন রাজশাহী নগরীর উপকণ্ঠে কাটাখালি এলাকায় ট্রাকের ধাক্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকোত্তর বিভাগের শিক্ষার্থী বাসযাত্রী ফিরোজ কবিরে ডান হাতের কব্জি পর্যন্ত কেটে পড়ে। এ নিয়ে বাস ও ট্রাক চালককে গ্রেপ্তার করে পুলিশ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *