আমির খানকে অনুসরণ করতে গিয়ে হাসপাতালে পাকিস্তানি নায়ক!

বিনোদন

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেতা আমির খানের পাঁড়ভক্ত পাকিস্তানের জনপ্রিয় অভিনেতা ফাওয়াদ খান। আমিরের মতো ‘মি. পারফেকশনিস্ট’ হতে চান তিনি। আর সেটি করতে গিয়েই বিপদে পড়লেন এ অভিনেতা। একেবারে হাসপাতালেই ভর্তি হতো হলো এ অভিনেতাকে।

যে কোনো সিনেমা শুরু করার আগে নিজের চরিত্রের চুলচেরা বিশ্লেষণ করেন আমির খান। চরিত্রের প্রয়োজনে বাস্তবেই নিজের লুক তৈরি করেন। যেমন দঙ্গলে কুস্তিগীরের ভূমিকা নিতে শরীরের ওজন বাড়িয়ে ফুলিয়ে তোলেন। কিন্তু এর আগে গজনি সিনেমায় তার শরীর দেখা যায় টানটান সিক্সপ্যাকের। আবার থি ইডিয়টসে আমিরকে সত্যি সত্যি ২৫ বছরের কলেজ পড়ুয়া ছাত্রই মনে হয়েছে।

আমিরের এই বিষয়টি দারুণ অনুপ্রাণিত করে পাকিস্তানের ফাওয়াদ খানকে। নতুন ছবি ‘দ্য লেজেন্ড অব মৌলা জাট’-এ অভিনয়ের জন্য নিজের চেহারা নিয়ে অনেক কঠিন পরীক্ষা-নিরীক্ষা করেন এই অভিনেতা। আমিরের মতো চরিত্রের প্রয়োজন অনুযায়ী লুক তৈরির চেষ্টা করেন। আর তাতে হিতে বিপরীত হয়। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন অভিনেতা ফাওয়াদ।

সমপ্রতি এক সাক্ষাৎকারে ফাওয়াদ খান বলেছেন, ‘আমি ক্রিশ্চিয়ান বেল নই। আমির খানও নই আমি। উনারা যেটা করেন, সেটা করতে চেষ্টা করেছিলাম। এতে আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়। কারণ আমার কিডনি কাজ করা বন্ধ করে দিয়েছিল। যা করলাম, তা মোটেই ঠিক হয়নি। কখনোই এমনটা আর করব না।’হাসপাতালের বেডে পুরো তিন মাস থাকতে হয় ফাওয়াদকে। এরপর সুস্থ হয়ে ফেরেন।

ফাওয়াদ জানালেন, নতুন ছবির জন্য পেশিবহুল চেহারার প্রয়োজন ছিল। ওজন বাড়াতে হয়েছিল ২৫ কেজির মতো। তিনি নিয়ন্ত্রণহীন খাওয়া-দাওয়া করে যাচ্ছিলেন। অথচ তার ডায়াবেটিসের সমস্যা রয়েছে। ফলে ওজন বাড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ফাওয়াদ। সুগারের মাত্রা বেড়ে কিডনি বিকল হয়ে যাচ্ছিল তার।

চিকিৎসকের পরামর্শে বেশি কিছুদিন ধীরে ধীরে চলাফের করেন। ফাওয়াদের কথায়, ‘আমায় আস্তে হাঁটতে বলা হয়েছিল। দুশ্চিন্তা না করতে বলা হয়েছিল।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *