তানোরে কৃষি কর্মকর্তার এসি বিলাসিতা

রাজশাহী
তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোর উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লার এসি বিলাসিতা নিয়ে অফিস পাড়ায় ব্যাপক সমালোচনা বইছে। শুধু অফিসে না সরকারের দেয়া গাড়িতে এসি ব্যবহার করে শহর থেকে নিয়োমিত চলাফেরা করেন এই এসি বিলাসী কর্মকর্তা। উপজেলায় পর্যায়ের কর্মকর্তার এমন এসি বিলাসের খবর ছড়িয়ে পড়লে ক্যাম্পাস পাড়ায় তোলপাড় শুরু হয়েছে। ফলে এধরনের বিলাসী কর্মকর্তারর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থথা নেওয়ার দাবি উঠেছে জোরালো ভাবে।
জানা গেছে, উপজেলা পর্যায়ে কোন কর্মকর্তার দপ্তরে এসি ব্যবহার করতে পারবেন না এবং প্রত্যেক কর্মকর্তাকে থাকতে হবে স্টেশনে। কিন্তু উপজেলার অধিকাংশ কর্মকর্তা শহরে থেকে অফিস করেন। অথচ সরকার নতুন প্রজ্ঞাপন জারি করেন সকাল ৮ থেকে বিকেল ৩ টা পর্যন্ত সরকারি বে সরকারী ও শনিবারেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়। শুধু মাত্র জালানী সংকট ও বিদ্যুৎতের লোডশেডিং থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকার বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত গ্রহন করেন। অবশ্য সরকারের এমন যুগোপযোগী সিদ্ধান্তে বিশ্লেষকরা সাদুবাদ জানালেই সরকারি কর্মকর্তা ৩ টার আগেই অফিস বন্ধ করলেও ৮ টার সময় আসতে পারছেন না। এর একটাই কারন কর্তাবাবুরা কর্মস্থলে না থাকার জন্য।
সোমবার দুপুরের দিকে,  উপজেলা কৃষি অফিসে গিয়ে দেখা যায়, কর্মকর্তার দপ্তরের চেয়ার ফাকা, বসে ছিলেন একজন, দপ্তরের উত্তর দিকের ওয়ালে লাগানো আছে এসি। এসময় কৃষি অফিসার  সম্প্রসারণ অফিসারের দপ্তরে ছিলেন।
উপজেলা কৃষি অফিসার সাইফুল্লার কাছে এসির বিষয়ে জানতে চাইলে তিনি জানান আইন দেখেন, দেখে আমার বিরুদ্ধে নিউজ করে দেন বলেও দম্ভক্তি প্রকাশ করেন।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *