চাকরির আশায় যুবক নিঃশ্ব-প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

অন্যান্য গণমাধ্যম নিয়োগ রাজশাহী

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো ও জাতীয় দৈনিক কালের কন্ঠ ও দৈনিক উত্তরা প্রতিদিন পত্রিকাসহ কিছু ভূই ফোড় অনলাইন পোর্টালে, চাকরির আশায় রাজশাহী শতাধিক যুবক হলো নিশ্ব: ও শতাধিক ব্যক্তিকে ভুয়া নিয়োগপত্র” শিরোনামে যে সংবাদটি প্রকাশ হয়েছে তা সম্পূর্ন মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য মুলক।

সংবাদে নিউ টাইমস গ্রুপের চেয়ারম্যান কে জড়িয়ে যে তথ্য দেয়া হয়েছে তা মিথ্যা ও প্রতিহিংসা মুলক। মিথ্যা সংবাদের তিব্র প্রতিবাদ জানায়।

সংবাদে উল্লেখ করা হয়েছে, নিউ টাইমস গুপের চেয়ারম্যান রনি রাজ ভুয়া নিয়োগপত্র দিয়ে দুই থেকে পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়েছে কিছু যুবকের কাছে থেকে রাজশাহীর।

সেখানে কোন অভিযোগকারীর নাম ঠিকানা প্রকাশ করা হয়নি। নগরীতে তার রেস্টুরেন্টে কর্মরত যুবকদের বেতন দিচ্ছিনা বলে রাজশাহী রেস্টুরেন্ট ব্যবসায়ী সমিতির কাছে লিখিত অভিযোগ করেছে। সেই অভিযোগে কোন অভিযোগ কারির নাম উল্লেখ নেই। আরো উল্লেখ করেছে গুপের চেয়ারম্যান প্রতারণার টাকায় অল্প সময়ে কোটিপতি হয়েছে । কিন্তুু তার কোটি টাকার রয়েছে তেমন কোন সুত্র অথবা ব্যাংকে জমা আছে তা উল্লেখ করেননি প্রতিবেদনে। প্রমান ছাড়া এমন মিথ্যা সংবাদ প্রকাশ করে গনমাধ্যমের সুনাম ক্ষুন্ন ও আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করা হয়েছে। যা হলুদ সাংবাদিকতার সামিল। সংবাদে প্রতিবেদক আমার কোন বক্তব্য না নিয়ে এক তরফা প্রতিহিংসা মুলক তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকৃত ঘটনা হচ্ছে, পুঠিয়া উপজেলার পচামাড়িয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আক্তারুজ্জামান প্রিন্স কে গুপের সকল নিয়ম কানুন মেনে গত ২০২০ সালে ফেব্রুয়ারি মাসের ২ তারিখে গুপের স্কুলের প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ দেয়া হয়। পরে গত ২০২০ সালে ৮ আগস্ট প্রিন্স কে নিউ টাইমস গুপে সিইও পদে যোগদান করে। তাকে নিয়োগ দেয়ার পরে বিকাশে ও নগদ টাকায় তার সকল বেতন ভাতা প্রদান করা হয়।

দীর্ঘ দিন চাকরি করার পরে তার অনিয়ম দূর্নীতি ও গুপের লক্ষাধিক টাকা আত্নসাতের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। পরে তাকে চাকরি থেকে অব্যহতি নিতে বলা হয়। সে নিজ ইচ্ছায় গত ২ সেপ্টেম্বর ২০২২ সালে তার ইমেল থেকে গুপের চেয়ারম্যান বরাবর চাকরি থেকে অব্যহতি পত্র পাঠান। অব্যহতি পত্রে উল্লেখ করেন তার সাথে গুপের কোন দেনা পাওনা নেই।

হটাৎ গত ২৫ সেপ্টেম্বর রাজশাহী জেলা আমলি আদালত বোয়ালিয়া আদালতে আক্তারুজ্জামান বাদি হয়ে রনি রাজ ও তার স্ত্রী ও তার ব্যবসায়ী পার্টনার নরুল ইসলাম কে আসামী করে মিথ্যা প্রতারণা ও সাড়ে ৩ লাখ টাকা দাবি করে মামলা করে। মামলা টি আদালত পিবিআই রাজশাহীকে তদন্ত ভার প্রদান করে। প্রিন্স টাউট বার্টপার যুবক। মিথ্যা মামলা দিয়ে আমাকে ও আমার পরিবারকে হয়রানি করছে প্রিন্স। গনমাধ্যম কর্মীদের মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অপ্রচার করছে। প্রমান ছাড়া উদ্দেশ্য মুলক ভাবে সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন গ্রুপের চেয়ারম্যান রনি রাজ। সেই সাথে আগামীতে আমাকে জড়িয়ে প্রমান ছাড়া প্রতিহিংসা মুলক সংবাদ প্রকাশ করলে আইনানুগত ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবো।

স্ব.বা/ম

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *