বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

অন্যান্য রাজশাহী লীড

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।  বৃহস্পতিবার (২৯  সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুর আওয়ামীলীগের পার্টি অফিসে দোয়া মহাফিল ও কেক কাটে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

২০০৬ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহবাগ চত্বরে প্রতিষ্ঠিত হয়েছিল বঙ্গবন্ধু ছাত্র পরিষদ।২০০৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর বাঙালির স্বাধিকারের বিভিন্ন আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশ আওয়ামীলীগ দুঃসময়, যখন বিএনপি জামায়াতের রাজনীতির রোশানলে আওয়ামীলীগ রাজনীতি নিস্তেজ হওয়ার পথে, স্বাধীনতা বিরোধীদের চরম প্রতিহিংসা মূলক রাজনীতিতে কোনঠাসা হয়ে পড়ে, যখন অত্যাচারের বলি হয়ে নির্মমভাবে দলের নিবেদিতপ্রাণ তৃণমূলের কর্মী ভাইদের হারাতে থাকে।

সেই সময় কে চ্যালেঞ্জ জানিয়ে ২০০৬ সালে এই দিনে ২৯ সেপ্টেম্বর তত্বাবধায়ক সরকারের যন্ত্রনা দগ্ধ অপরাজনীতি কে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জন্ম নেয় বঙ্গবন্ধু ছাত্র পরিষদ।

আজ হাটি হাটি পা পা করে শিক্ষা,শান্তি ও আদর্শের পতাকা বাহী সংগঠন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ এর প্রতিষ্ঠার ১৬ তম বছরে পদার্পন করেছে, সুসময়ের মধু খেতে আসা কোনো সংগঠন নয়। নিঃস্বার্থভাবে নীরবে-নিভৃতে কাজ করে যাওয়া মুজিব সৈনিকের সংগঠন,আজীবন নিরলস ভাবেই কাজ করে যাবে ভাতৃত্বের অটুট বন্ধনে, থাকবে লাখো তরুনের ছাত্র রাজনীতির সূচনা লগ্ন হয়ে।

ওয়ার্ড থেকে ইউনিয়ন, থানা থেকে জেলা, মহানগর হতে কেন্দ্রীয় সর্বত্র জন্ম হবে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ এর জন্য নিবেদিত প্রাণ রণতূর্য দের, নবাগতদের সকলেই ধারণ করবে বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ, প্রতিনিয়ত চর্চা করবে মুজীবীয় প্রতিটি অধ্যায়।

আলোচনা সভা ও দোয়া মহাফিলে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার সংগ্রামী সভাপতি মোঃ সানোয়ার হোসেন শিমুল।

এই সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ রাজশাহী জেলা শাখার সকল নেত্রীরা।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *