তানোরে তরুন প্রজন্মের আগ্রহ সেচ্ছাসেবক লীগে,সুইট 

রাজশাহী
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে আওয়ামীলীগ সেচ্ছাসেবক লীগের তরুন নেতৃত্বের প্রতি আকৃষ্ট হয়ে সেচ্ছাসেবক লীগের প্রতি তরুন প্রজন্মরা ঝুকছেন। এর অবশ্য কারনও রয়েছে, ছাত্রলীগের কোন কার্যক্রম নেই, তাদের কমিটিও নেই, একেবারেই নিস্ক্রিয় অবস্থায় পড়ে রয়েছে।  একারনেই তরুন প্রজন্মের আগ্রহ সেচ্ছাসেবক লীগের উপর। ফলে দিনের দিন সেচ্ছাসেবক দল সুসংগঠিত হয়েছে।
জানা গেছে, চলতি বছরে কয়েক মাস পর থেকে  সেচ্ছাসেবক লীগের কার্যক্রম শুরু হয়। প্রথমে উপজেলা সেচ্ছাসেবক লীগের উপজেলা আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক করা হয় সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শামসুল হক কে ও সদস্য সচিব করা হয় তরুন উদীয়মান রামিল হাসান সুইটকে। তাদের কঠোর পরিশ্রমে উপজেলার সাত ইউনিয়ন ও দুই পৌরসভার আহবায়ক কমিটি গঠন করেন। এরপরে প্রতিটি ওয়ার্ডের কমিটি গঠন শেষ হয়েছে। প্রতিটি সভায় তরুনদের উপস্থিতি লক্ষ্য করার মত। প্রায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তিনি  বলেছিলেন, সেচ্ছাসেবক লীগের সভাগুলোতে তরুন ছেলে মেয়েদের উপস্থিতি ভালো দিক। আমার বিশ্বাস সেচ্ছাসেবক লীগ শক্তিশালী নেতৃত্বের জন্য এগিয়ে যাবে।
দলীয় সুত্র মতে, সেচ্ছাসেবক লীগের তেমন কার্যক্রম ছিল না উপজেলায়। কিন্তু এমপি ফারুক চৌধুরীর একান্ত প্রচেষ্টা ও দিক নির্দেশনায় উপজেলায় ইফতার মাহফিল সহ দলীয় কর্মসূচি পালনে অগ্রনি ভুমিকা পালন করে আসছেন।
উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য রামিল হাসান সুইট বলেন, আমাদের রাজনৈতিক অভিভাবক এমপি ফারুক চৌধুরী। তার দিক নির্দেশনায় উপজেলার
প্রতিটি ইউনিয়ন,  পৌরসভা ও ওয়ার্ড কমিটি গঠন শেষ হয়েছে। আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন। নির্বাচন শেষ হলে উপজেলা সেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রায় প্রতিটি ইউনিটে কমিটি গঠন করতে গিয়ে এত সাড়া পেয়েছি কল্পনাতীত। আসা করছি আগামী জাতীয় নির্বাচনে সেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা রাজপথে থেকে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে পুনরায় ফারুক চৌধুরীকে বিজয়ী করতে অগ্রনি ভুমিকা পালন করবেন।
উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক শামসুল হক জানান, আসা করছি আগামীতে সেচ্ছাসেকব লীগ অন্যতম সেরা সংঠন হবে উপজেলায়। কারন তরুনদের প্রচুর আগ্রহ সেচ্ছাসেবকলীগের প্রতি।  এটা সম্ভব হয়েছে এমপির দিক নির্দেশনার জন্য। চলতি বছরেই সেচ্ছাসেবলীগের উপজেলা সম্মেলন করা হবে এবং আগামী জাতীয় নির্বাচনে সেচ্ছাসেবকলীগ হবে অন্যতম হাতিয়ার ও এমপির ভ্যানগার্ড হিসেবে সকল ধরনের ভুমিকা পালনে প্রস্তুত থাকবে সেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *