বাংলাদেশ প্রেসক্লাব নবীগঞ্জ উপজেলা শাখার নব গঠিত কমিটি গঠন

অন্যান্য গণমাধ্যম লীড

বুলবুল আহমেদ, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : বাংলাদেশ সরকার অনুমোদিত দেশব্যাপী সাংবাদিক সংগঠন রেজি নং ৯৮৭৩৬/১২ এর আওতাধীন হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সম্মেলন গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকালে নবীগঞ্জ উপজেলার ওসমানী রোডস্থ নাঈচ বাংলা হোটেলে সাংবাদিক মোঃ শেখ সামছুল ইসলামের সভাপতিত্বে জাহির আলী ও জাকির হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মোঃ মুহিবুর রহমান।

এতে স্বাগত বক্তব্য রাখেন, সাংবাদিক মোঃ সামছুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেসক্লাব সিলেট বিভাগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ জেলা শাখার আহ্বায়ক প্রবীন সাংবাদিক শেখ আব্দুল কাদির কাজল, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, জাতীয় সপ্তাহিক জনতার দলীল পত্রিকার সম্পাদক ও প্রকাশক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক সৈয়দ রুবায়েল আহমেদ জুয়েল, ১০ নং দেবপাড়া ইউনিয়ন চেয়ারম্যান শাহরিয়া সুমন, অর্থ সম্পাদক শাহেনা আক্তার, সদস্য তাজুল ইসলাম, মোঃ ফয়ছল মিয়া। আলোচনা সভা শেষে নবীগঞ্জ উপজেলা নব- নিযুক্ত কমিটির সভাপতি সাংবাদিক মোঃ শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ জাকির আলীকে ও আব্দুল হান্নান চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রেসক্লাব নবীগঞ্জ উপজেলা কমিটি গঠন করা হয়।

এ সময় ইলেক্টনিক, প্রিন্ট, অনলাইন মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিকদের কোন বন্ধু নেই। বন্ধু তৈরী করলেই আপনি সত্য প্রকাশ করতে নানান সমস্যায় পড়তে হবে। অতএব, শহীদের রক্তের চেয়েও যদি কলমের কালির দাম বেশী হয়ে থাকে আর কেউ যদি এই মহান পেশাকে বিক্রিত করে তাদের জীবন নিশ্চিত কয়লা হবেই। এমন এক সময় আসবে তারা অন্ধকার ছাড়া আলো পথ দেখতে পারবে না। সম্মান পেতে হলে আগে সম্মান দিতে হয়। তাই সত্য, ন্যায়, সঠিক তথ্য ভিত্তিক সরকারি, বেসরকারে প্রতিষ্টানের দূর্নীতি, প্রভাবশালী কর্তৃক সরকারি জায়গা দখল সহ সমাজের অসংগতি তুলে ধরে গিয়ে যদি আমাদের কোন সংবাদকর্মীকে বাঁধা, আঘাত, অপমান বা মিথ্যা মামলা জর্জরিত হয় তাহলে আমরা বাংলাদেশ প্রেসক্লাব সব সময় আপনাদের পাশে আছি থাকবো।

আমাদের ও আপনাদের কাজই হচ্ছে দেশ ও সমাজের জন্য। এতে যতই হামলা মামলা হোক না কেন সত্য আমরা প্রকাশ করবই। অনুষ্টানের শেষে নব-নিযুক্ত কমিটির অনুমোদন কপি সকলের নাম প্রকাশ করে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা নব- গঠিত কমিটির হাতে তুলে দেন।

স্ব.বা/ম

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *