বাঘায় শিক্ষার মান উন্নয়নে সেমিনার। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর- যুগ্ন সচিব রথীনন্দ্রনাথ

রাজশাহী

বাঘা  প্রতিনিধি: রাজশাহীর বাঘায় প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ অক্টোবর) দুপুর ১২ টায় উপজেলা সরকারি প্রাথমিক-শিক্ষক সমিতির আয়োজনে উপজেলার বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যকালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ন সচিব রথিন্দ্রনাথ দত্ত বলেন, সবাই আন্তরিভাবে চেষ্টা করলে শিক্ষার মান উন্নয়ন হবেই,আমরা পিছিয়ে থাকবোনা। আমি কষ্ট করে লেখা পড়া শিখে এই অবস্থানে এসেছি। সরকারি চাকরিতে আসার পর নিজের অবস্থান থেকে মানুষের কল্যাণে কাজ করি। আমি মানুষকে ভালোবাসি। কোন চাওয়া পাওয়ার বাইরে থেকে মানুষের কল্যাণে কাজ করি। তবে আমার দেওয়ার হাতটা লম্বা। বন্ধু বান্ধবের কাছ থেকে নিয়ে মানুষকে দিই।

শিক্ষকদের উদ্দেশ্য বলেন,আপনাদের দুঃখ কষ্ট আছে। এর পরেও আপনারা মানুষ গড়ার কারিগর হিসেবে শিক্ষকতা করছেন। আপনারা কিংবা একজন অভিভাবক চাইলে আমার মতো রথীন্দ্রনাথ বানাতে পারবেন। সেমিনারে বক্তরা শিক্ষার গুণগত মান উন্নয়নে নানা দিক তুলে ধরেন।
সেমিনার শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব রথীন্দ্রনাথ দত্ত যুগ্ম সচিব পদে পদন্নোতি পাওয়ায় শিক্ষক সমিতির পক্ষ থেকে সন্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। পদন্নোতি পাওয়া রথীন্দ্রনাথ দত্ত রাজশাহীর বাঘা উপজেলার নারায়নপুর গ্রামের বাসিন্দা।

উপজেলা সরকারি প্রাথমিক-শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুনীত কুমার দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, জেলা সহকারি শিক্ষা কর্তকর্তা আব্দুর মোমিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মামুনুর রহমান উপজেলা রির্সোস সেন্টারের ইন্সট্রাক্টর আনারুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা শাহাজাহান আলী মোল্লাহ ও আব্দুল জলিল। অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা,সাধারন সম্পাপদক , নূরুজ্জামান, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুজিত কুমার পান্ডে বাকু , সাধারন সম্পাদক অপূর্ব সাহা, প্রধান শিক্ষক গোলাম মোস্তফা। উপস্থিত ছিলেন শিক্ষক সমিতি সকল সদস্য।
অপরদিকে উপ-সচিব থেকে যুগ্ম সচিব পদে পদন্নোতি পাওয়ায় বাঘার কৃতি সন্তান রথীন্দ্রনাথ দত্তকে আগেরদিন রোববার (২ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বাঘা প্রেস ক্লাবের আয়োজনে প্রেস ক্লাবের নিজস্ব কার্যালয়ে সংর্বধনা দেওয়া হয়েছে। এছাড়াও বাঘা বাজার কমিটির পক্ষ থেকে তাঁকে সংর্বধনা দেওয়া হয়েছে ।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *