শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে অস্ট্রেলিয়ার উইকেট এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে স্বাগতিকদের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার ব্যবস্থা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

বুধবার কুইন্সল্যান্ডের ক্যারারা স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে সফরকারী উইন্ডিজকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করতে নেমে জস হ্যাজলউড, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলতে সমর্থ হয়। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার কাইল মায়ার্স। এছাড়া ১৭ বলে ২৭ রান করেন ওডিন স্মিথ।

অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজলউড তিন এবং মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স ২টি করে উইকেট ভাগাভাগি করেন।

টার্গেট তাড়া করতে নেমে শেলডন কটরিল ও আলজারি জোসেফের গতির মুখে পড়ে ৫৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় অস্ট্রেলিয়া। অন্যদের সুযোগ করে দিতে ওপেনিংয়ের পরিবর্তে চার নম্বর পজিশনে ব্যাটিং করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ষষ্ঠ উইকেটে ম্যাথুওয়েডকে সঙ্গে নিয়ে ৫৬ বলে ৬৯ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান অ্যারন ফিঞ্চ।

জয়ের জন্য শেষদিকে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৮ বলে মাত্র ১৯ রান। সেই সময়ে উইকেট হারান ফিঞ্চ। তার আগে ৫৩ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে দলীয় সর্বোচ্চ ৫৮ রান করেন।

সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৭ বলে ৪ রানে ফেরেন প্যাট কামিন্স। এরপর মিচেল স্টার্ককে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। তিনি ২৯ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৩৯ রান করে অপরাজিত ছিলেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *