২৫ নভেম্বর থেকে প্রযুক্তিপণ্যে সর্বোচ্চ খুচরা মূল্যের স্টিকার

তথ্যপ্রযুক্তি

স্বদেশ বাণী ডেস্ক: আগামী ২৫ নভেম্বর থেকে সব ধরনের প্রযুক্তিপণ্যের গায়ে এমআরপি (সর্বোচ্চ খুচরা মূল্য) স্টিকার লাগানো থাকবে। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) থেকে রবিবার (২৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ক্রেতাদের স্বার্থ সংরক্ষণের জন্য সারা দেশের প্রযুক্তিপণ্যের ওয়ারেন্টি পলিসি আপডেট করে তা রবিবার ভোক্তা অধিকারের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামানের কাছে জমা দেয় বিসিএস। এ সময় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি সুব্রত সরকার, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া প্রমুখ।

প্রযুক্তিপণ্য ক্রেতা ও বিক্রেতাদের স্বার্থ রক্ষার্থে ২০১৮ সালে ওয়ারেন্টি নীতিমালা প্রণয়ন করেছে বিসিএস। প্রযুক্তিপণ্য ব্যবসায়ীদের সংগঠনটি বলছে, যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতি বছরে এই নীতিমালা হালনাগাদ করার কাজ সম্পন্ন করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মতবিনিময় সভায় সংস্থার মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান বলেন, ‘বিসিএস বরাবরের মতো প্রযুক্তিপণ্যের ভোক্তা এবং ব্যবসায়ীদের স্বার্থ নিয়ে কাজ করে আসছে। তাদের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালা ‍দুই পক্ষের জন্যই উপকারী।‘

বিসিএস সভাপতি সুব্রত সরকার বলেন, ‘ওয়ারেন্টি নীতিমালার পাশাপাশি আমরা এমআরপি নীতিমালা চূড়ান্ত করার কাজ চালিয়ে যাচ্ছি। সব প্রযুক্তিপণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য বিসিএস প্রযুক্তিপণ্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে যাচ্ছে। শিগগিরই আমরা এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য দেশব্যাপী প্রচার-প্রচারণা কার্যক্রম পরিচালনা করবো।’

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *